নোবিপ্রবিতে উৎসবমুখর পরিবেশে সরস্বতী পূজা উদযাপিত

বিবিধ, ক্যাম্পাস

নোবিপ্রবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 02:33:55

যথাযোগ্য মর্যাদা ও উৎসবমুখর পরিবেশে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) উদযাপিত হচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম বড় ধর্মীয় উৎসব সরস্বতী পূজা।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে প্রতিমা স্থাপন, দেবী অর্চনা, অঞ্জলি প্রদান, প্রসাদ বিতরণ, নৃত্যানুষ্ঠান ও আলাচনা সভা অনুষ্ঠিত হয়।

সকালে ‘বাণী অর্চনা-১৪২৬’ উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়র কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন। এসময় অন্যান্যদর মধ্যে শিক্ষক সমিতির সভাপতি ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, মুক্তিযাদ্ধা আবদুল মালক উকিল হলের প্রভাস্ট ড. ফিরাজ আহমদ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক আফসানা মৌসুমি, ভাষা শহীদ আবদুস সালাম হলের প্রভাস্ট ড. মো.আনিসুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়াও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. মজনুর রহমান। শিক্ষা বিভাগের সহযাগী অধ্যাপক ও পূজা উদযাপন কমিটির আহায়ক বিপ্লব মল্লিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়র বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

হিন্দু সম্প্রদায়ের বিশ্বাস, এ দিনে দেবী সরস্বতী জন্মগ্রহণ করেছিলেন। তাই দিনটিকে বলা হয় ‘বসন্ত পঞ্চমী’।

হিন্দু সম্প্রদায়ের লোকজন মনে করেন, সরস্বতী জ্ঞান ও বিদ্যার দেবী। তার জন্য হিন্দু ভক্ত, বিশেষ করে সম্প্রদায়টির শিক্ষার্থীরা বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও মন্দিরগুলোতে এ পূজার আয়োজন করে থাকে।

এ সম্পর্কিত আরও খবর