বর্ণাঢ্য আয়োজনে কুবিতে গ্রন্থাগার দিবস পালিত

বিবিধ, ক্যাম্পাস

কুবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 04:17:19

"পড়ব বই, গড়ব দেশ; বঙ্গবন্ধুর বাংলাদেশ" এই প্রতিপাদ্যকে সামনে রেখে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) বর্ণাঢ্য আয়োজনে জাতীয় গ্রন্থাগার দিবস-২০২০ পালিত হয়েছে।

বুধবার (৫ ফেব্রুয়ারি) এক বর্ণাঢ্য র‍্যালির মধ্য দিয়ে দিবসটির কার্যক্রম শুরু হয়। র‍্যালিটি প্রশাসনিক ভবনের সামনে থেকে বিশ্ববিদ্যালয়ের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

ডেপুটি লাইব্রেরিয়ান মহি উদ্দিন মোহাম্মদ তারিক ভূঁঞার সঞ্চালনায় র‍্যালিতে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী, রেজিস্টার অধ্যাপক ড. মো. আবু তাহের, শিক্ষক সমিতির সভাপতি মো. রশিদুল ইসলাম শেখ, প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, শাখা ছাত্রলীগ সভাপতি ইলিয়াস হোসেন সবুজ সহ বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের শিক্ষক কর্মকর্তা কর্মচারী ও বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ।

এসময় উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন, "একটা বিশ্ববিদ্যালয়ে যখন সুন্দরভাবে জ্ঞানচর্চা হবে তখন বাকি সবকিছুর সমাধান হয়ে যাবে। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে পড়াশুনার জন্য পরিবেশ খুবই সুন্দর। আর লাইব্রেরি হচ্ছে বিশ্ববিদ্যালয়ের প্রাণ।"

তিনি আরো বলেন, আগে লাইব্রেরি নিয়ে অনেক সমস্যা ছিল। সেগুলোর কিছুটা হলেও সমাধান করেছি। শিক্ষার্থী যেন লাইব্রেরিমুখি হয় তাই আমরা নানাভাবে লাইব্রেরিকে সাজিয়েছি। আগে প্রচণ্ড গরম ছিল তাই এসির ব্যবস্থা করেছি। লাইব্রেরির কোনো বিকল্প নেই, বিশ্ববিদ্যালয় হচ্ছে জ্ঞানচর্চার জায়গা।

এ সম্পর্কিত আরও খবর