রুয়েটে আওয়ামীপন্থী শিক্ষকদের নিরঙ্কুশ জয়

বিবিধ, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-09-01 15:40:13

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) শিক্ষক সমিতির নির্বাচনে নিরঙ্কুশ বিজয় অর্জন করেছে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী বঙ্গবন্ধু পরিষদ সমর্থিত প্যানেল। নির্বাচনে ১১টি পদের মধ্যে সভাপতি-সম্পাদকসহ ১০টিতে জয়ী হয়েছেন প্যানেলটির প্রার্থীরা। আর বিএনপি-জামায়াতপন্থী শিক্ষক সমর্থিত প্যানেল থেকে সদস্য পদে একজন প্রার্থী জয়ী হয়েছেন। ভরাডুবি হয়েছে আওয়ামী লীগের বিদ্রোহী প্যানেলের প্রার্থীদেরও।

রোববার (৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ভোট গণনা শেষে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার গণিত বিভাগের অধ্যাপক বেলাল হোসাইন। এর আগে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভোটগ্রহণ হয়। নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করেন ২৪০ জন শিক্ষক।

ঘোষিত ফলাফলে ১৪০ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন তড়িৎ প্রকৌশল বিভাগের অধ্যাপক ড. মো. ফারুক হোসেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী পুরকৌশল বিভাগের অধ্যাপক এএইচএম কামরুজ্জামান সরকার পেয়েছেন ৪৮ ভোট।

সহ-সভাপতি পদে ১৪২ ভোট পেয়ে জয়ী হয়েছেন আওয়ামীপন্থী প্যানেলের প্রার্থী পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. মো রবিউল আওয়াল। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিদ্রোহী প্রার্থী গ্লাস অ্যান্ড সিরামিক বিভাগের অধ্যাপক ড. শামীমুর রহমান পেয়েছেন ৮৪ ভোট।

সাধারণ সম্পাদক পদে ১৪০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন বঙ্গবন্ধু পরিষদ প্যানেলের প্রার্থী যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. মিঞা মো. জগলুল সাদাত। তার নিকট প্রতিদ্বন্দ্বী বিদ্রোহী প্রার্থী সিএসই বিভাগের অধ্যাপক নজরুল ইসলাম মন্ডল পেয়েছেন ৭১ ভোট।

আওয়ামীপন্থী প্যানেল থেকে ১২১ ভোট পেয়ে যুগ্ম-সম্পাদক পদে বিজয়ী হয়েছেন সিএসই বিভাগের ড. মো. আলী হোসেন। একই প্যানেল থেকে কোষাধ্যক্ষ পদে ১৬৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন মানবিক বিভাগের ড. মো. রবিউল ইসলাম। একই প্যানেল থেকে ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় জয়ী হয়েছে তড়িৎ প্রকৌশল বিভাগের সহকারী অধ্যাপক মো. ইলিয়াস রহমান।

এছাড়া বঙ্গবন্ধু পরিষদ সমর্থিত প্যানেল থেকে কার্যনির্বাহী সদস্য পদে বিজয়ী হয়েছেন গণিত বিভাগের ড. মো. কামরুল হাসান, যন্ত্রকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক ড. বরুন কুমার দাস, প্রণব দাস এবং ই.টি.ই বিভাগের প্রভাষক মো. রাকিব হোসেন।

বিএনপি-জামায়াতপন্থী শিক্ষক সমর্থিত প্যানেল থেকে সদস্য পদে একমাত্র জয়ী হয়েছেন তড়িৎ প্রকৌশল বিভাগের প্রভাষক এসএম আব্দুর রাজ্জাক।

এদিকে, শিক্ষক সমিতির নব-নির্বাচিত নেতৃবৃন্দকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন রুয়েট উপাচার্য অধ্যাপক ড. রফিকুল ইসলাম শেখ, বঙ্গবন্ধু পরিষদ, রুয়েট অফিসার্স সমিতি, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

এ সম্পর্কিত আরও খবর