বিশ্বকাপে বাংলাদেশ চ্যাম্পিয়ন হওয়ায় বেরোবিতে আনন্দ মিছিল

বিবিধ, ক্যাম্পাস

বেরোবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 16:46:10

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটে চারবারের চ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে বাংলাদেশ প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হওয়ায় আনন্দ মিছিল করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থীরা।

রোববার (৯ ফেব্রুয়ারি) রাত ১১টায় বিশ্ববিদ্যালয়ের দুই আবাসিক হল থেকে কয়েকশ শিক্ষার্থী আনন্দ মিছিলে অংশ নেন। মিছিলটি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পার্কের মোড়ে গিয়ে আনন্দ ধ্বনি দিতে থাকে।

এদিকে, বিশ্ববিদ্যালয় সংলগ্ন পার্কের মোড়, চক বাজার ও সর্দারপাড়া থেকেও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আনন্দ মিছিল নিয়ে পার্কের মোড়ে গিয়ে সবাই একত্রিত হয়। এরপর মিছিলটি পার্কের মোড় থেকে শুরু হয়ে মডার্ন মোড় প্রদক্ষিণ করে আবার পার্কের মোড়ে এসে শেষ হয়। এ সময় হাজারো শিক্ষার্থীর আনন্দ ধ্বনিতে মুখরিত হয়ে ওঠে পার্কের মোড়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক শিক্ষার্থী আল-আমিন বলেন, ‘বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়া বাংলাদেশের জন্য একটি গর্বের বিষয়। দক্ষিণ আফ্রিকা-ভারতের মতো শক্তিশালী দেশকে টপকিয়ে চ্যাম্পিয়ন হওয়া এটাই প্রমাণ করে যে বাংলাদেশ আর পিছিয়ে নেই। সামনের দিনে ক্রিকেটারদের জন্য এটি অনুপ্রেরণা হয়ে থাকবে।’

সর্দারপাড়ার মেস থেকে মিছিল নিয়ে পার্কের মোড়ে আসা বেরোবি শিক্ষার্থী তৌহিদুল ইসলাম বলেন, ‘বাংলাদেশ এই প্রথম কোনো বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার সৌভাগ্য অর্জন করলো। এটি আমাদের জন্য বড় পাওয়া। তামিম, ইমন, আকবর যে পারফরমেন্স দেখিয়েছে তা ভুলবার মতো না। আশা করছি তাদের মাধ্যমেই এগিয়ে যাবে বাংলাদেশ।’

এ সম্পর্কিত আরও খবর