জিয়া হলের প্রভোস্টের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 03:27:28

বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় নিম্নমানের টি-শার্ট ও খাবার দেওয়ার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের প্রাধ্যক্ষ ও অপরাধ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান জিয়া রহমানকে দুর্নীতিবাজ আখ্যা দিয়ে তার পদত্যাগের দাবিতে হল অফিসের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টা থেকে হল সংসদ ও ছাত্রলীগের নেতারা এবং আবাসিক শিক্ষার্থীরা প্রাধ্যক্ষের পদত্যাগ চেয়ে অবস্থান কর্মসূচি শুরু করেন।

এসময় শিক্ষার্থীরা এক দফা এক দাবি, জিয়া তুই হল ছাড়বি, পদত্যাগ পদত্যাগ, বাটপার বাটপার বলে বিভিন্ন স্লোগান দেয়।

আন্দোলনরত কয়েকজন শিক্ষার্থীর সঙ্গে কথা বলে জানা যায়, আজ সকালে হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ছিল। সেখানে সকালের নাস্তা না দেওয়ায় প্রথমে ক্ষোভ জন্মায় শিক্ষার্থীদের মাঝে। পরে টি-শার্টের মানও অনেক খারাপ হওয়ায় এবং দুপুরের খবারে গরুর মাংস রাখার কথা বলে মুরগির মাংস প্রস্তুত করায় সকলে ক্রীড়া উৎসব বর্জন করে।

প্রাধ্যক্ষ কখনই শিক্ষার্থীদের স্বার্থ সংশ্লিষ্ট কাজ করে না অভিযোগ করে হল সংসদের জিএস হাসিবুল ইসলাম শান্ত গণমাধ্যমকে বলেন, উনি আমাদের সঙ্গে প্রতারণা করেছেন। শিক্ষার্থীদের দাবি দাওয়া তাকে আগেই অবহিত করেছিলাম আমরা। তিনি কথা দিয়েও আমাদের সঙ্গে প্রতারণা করেছেন। তিনি এর আগেও পহেলা বৈশাখে নষ্ট খাবার বিতরণ করেছিলেন।

এ ব্যাপারে হল প্রভোস্ট জিয়া রহমানকে একাধিকবার মোবাইলে কল দিলে তাকে ব্যস্ত পাওয়া যায়।

এ সম্পর্কিত আরও খবর