ইসলামী বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু লাইব্রেরির উদ্বোধন

বিবিধ, ক্যাম্পাস

ইবি করেসপন্ডেন্ট, বার্তা২৪. কম | 2023-08-25 00:25:53

বঙ্গবন্ধুর আদর্শকে উজ্জীবিত করার লক্ষ্যে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বেগম খালেদা জিয়া হলে বঙ্গবন্ধু লাইব্রেরির উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী আনুষ্ঠানিকভাবে লাইব্রেরির উদ্বোধন করেন।

এসময় হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. রেবা মন্ডল, সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক নাসিমুজ্জামান, আল-ফিকহ্ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক নাসির আজহারী প্রমুখ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য বলেন, নারীরা বর্তমানে অন্যতম ডিসিশন মেকার। লাইব্রেরির উদ্বোধনের মধ্যদিয়ে এ হলের ছাত্রীরা বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হবে। যা সোনার বাংলা গড়ার সহায়ক হবে।

এ দিকে বঙ্গবন্ধু লাইব্রেরি চালুর পাশাপাশি হলের নিচতলায় বঙ্গবন্ধু কাউন্সিলিং সেলেরও উদ্বোধন করা হয়েছে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীকে উপলক্ষে এ লাইব্রেরি ও কাউন্সিলিং সেল চালু করা হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এ বিষয়ে হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. রেবা মন্ডল বলেন, প্রাথমিকভাবে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর জীবনীকেন্দ্রিক ২১৮টি বই নিয়ে লাইব্রেরির যাত্রা শুরু হয়েছে। পরবর্তীতে লাইব্রেরিকে আরও সম্প্রসারণ করা হবে।

এ সম্পর্কিত আরও খবর