দুর্ঘটনার কবলে ইবির বাস, আহত ৪০

বিবিধ, ক্যাম্পাস

ইবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 15:21:27

মধ্যরাতে দুর্ঘটনার কবলে পড়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীদের বহনকারী একটি বাস। এতে গাড়িতে থাকা দুই শিক্ষক ও চালকসহ প্রায় ৪০ শিক্ষার্থী আহত হয়েছেন বলে জানা গেছে।

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১টার দিকে কুষ্টিয়ার বিত্তিপাড়া নামক এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আহতদের মধ্যে বাস চালকের অবস্থা খুবই সংকটাপন্ন বলে জানিয়েছেন চিকিৎসকরা। তাকে কুষ্টিয়া সদর মেডিকেলে ভর্তি করা হয়েছে। এছাড়া আহত শিক্ষক ও শিক্ষার্থীদের কুষ্টিয়া সদর হাসপাতাল ও বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রের উপ-প্রধান মেডিকেল অফিসার ড. পারভেজ হাসান বলেন, 'ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক ড. ধনঞ্জয় কুমার ও মুর্শিদ আলমসহ প্রায় ২৮ জনকে আমরা চিকিৎসা দিয়েছি। এদের মধ্যে কয়েকজন একটু বেশি ইনজুরড।'

খোঁজ নিয়ে জানা যায়, গত (১২ ফেব্রুয়ারি) এগ্রি বিজনেস সংক্রান্ত ফিল্ড ওয়ার্কের জন্য বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের এমবিএ ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা নওগাঁ যান। ফিল্ড ওয়ার্ক শেষে সন্ধ্যার দিকে রাজ মোটরস নামে ভাড়ায় চালিত বাসে করে ক্যাম্পাসের উদ্দেশ্যে রওয়ানা হন তারা। আনুমানিক রত ১টার দিকে বাসটি কুষ্টিয়ার বিত্তিপাড়া নামক স্থানে এসে পৌঁছালে বাসটির চালক বিত্তিপাড়া বাজার থেকে কিছুদূরে রাস্তার পাশে দাড়িয়ে থাকা একটি ট্রাককে ওভারটেক করতে যায়। এসময় বিপরীত দিক থেকে আরো যানবাহন আসতে দেখে চালক দ্রুত গতিতে দাড়িয়ে থাকা ট্রাকটিকে ওভারটেকিং করতে গেলে দাড়িয়ে থাকা ট্রাকের সাথে সজোরে ধাক্কা খায়। এতে বাসটি রাস্তা থেকে ছিটকে গিয়ে পাশে থাকা গাছের সাথে বেধে যায়।

এতে বাসের সামনের অংশ দুমড়ে মুচড়ে যায়। অপরদিকে বাসের ধাক্কায় দাড়িয়ে থাকা ট্রাকটিও পাশের খাদে পড়ে যায়। ঘটনার সাথে সাথেই পুলিশ, বিজিবি, ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে আহতদের উদ্ধার করেন।

আহতদের মধ্যে থেকে বাস ও ট্রাকচালকসহ ১২জনকে কুষ্টিয়া মেডিকেল ও প্রায় ২৮ জনকে অ্যাম্বুলেন্স ও মাহিন্দ্রাতে করে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে স্থানান্তরিত করা হয়। এরপর তাদেরকে সেখানে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

এ সম্পর্কিত আরও খবর