মিলেনিয়াম ইউনিভার্সিটির প্রথম সমাবর্তন অনুষ্ঠিত

বিবিধ, ক্যাম্পাস

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-27 22:57:35

দি মিলেনিয়াম ইউনিভার্সিটির প্রথম সমাবর্তন বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) ঢাকার বসুন্ধরা কনভেনশন সিটির “রাজদর্শন” হলে অনুষ্ঠিত হয়েছে।

সমাবর্তন অনুষ্ঠানে রাষ্ট্রপতির অর্পিত দায়িত্বে শিক্ষামন্ত্রী ডাঃ দীপুমনি সভাপতিত্ব করেন। এ অনুষ্ঠানে সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত ছিলেন পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের চেয়ারপার্সন ডঃ কাজী খলিকুজ্জামান আহমেদ। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর ডঃ কাজী শহীদুল্লাহ, দি মিলেনিয়াম ইউনিভার্সিটির ভাইস চ্যাঞ্চেলর প্রফেসর ডঃ অভিনয় চন্দ্র সাহা ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারপার্সন অ্যাডভোকেট রোখসানা খন্দকার।

শিক্ষামন্ত্রী ডাঃ দীপুমনি তার বক্তব্যে সবাইকে মুজিব বর্ষের শুভেচ্ছা জানান এবং সনদপ্রাপ্তদের দেশ ও জাতির কল্যাণে কাজ করার আহ্বান জানান। তিনি সনদপ্রাপ্তদের বলেন, আপনারা চাকরির পিছনে না ছুটে নিজেরাই উদ্যোক্তা হয়ে অন্যদের চাকরি দিবেন। সমাবর্তন বক্তা ডঃ কাজী খলিকুজ্জামান আহমেদ তার বক্তব্যে শিক্ষার মানোন্নয়নে বিভিন্ন পদক্ষেপ আলোচনা করার পাশাপাশি যুগোপযোগী শিক্ষার ওপর গুরুত্ব দেন। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর ডঃ কাজী শহীদুল্লাহ তার বক্তব্যে শিক্ষার মান বাড়াতে সবাইকে দায়িত্বশীল হতে পরামর্শ দেন। দি মিলেনিয়াম ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারপার্সন এডভোকেট রোখসানা খন্দকার উচ্চশিক্ষা বিস্তারে দি মিলেনিয়াম ইউনিভার্সিটির ভূমিকা উল্লেখ করে সমাজ পরিবর্তনেও আজকের শিক্ষার্থীগণ কাজ করবে বলে আশা প্রকাশ করেন।

সমাবর্তন অনুষ্ঠান হল সনদ প্রত্যাশী শিক্ষার্থীদের উপস্থিতিতে মুখর হয়ে ওঠে। আনুমানিক বেলা ২টা ৩০ মিনিটে শিক্ষামন্ত্রী অনুষ্ঠান স্থলে পৌঁছালে সমাবর্তন আয়োজক দি মিলেনিয়াম ইউনিভার্সিটির শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থী মন্ত্রীকে বরণ করে হলে নিয়ে যান। জাতীয় সঙ্গীত দিয়ে অনুষ্ঠান শুরুর পরই স্বাধীনতা সংগ্রামে শহীদ মুক্তিযোদ্ধা ও ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নীরবতা পালন করা হয়। পরবর্তীতে সমাবর্তন অনুষ্ঠানে আগত অতিথিদের বক্তব্যের পর গ্রাজুয়েটদের সার্টিফিকেট প্রদান করা হয়। ভাল ফলাফলসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কর্মকাণ্ডে অংশগ্রহণকারী মেধাবী শিক্ষার্থীদের মেধা পদক, ভাইস চ্যাঞ্চেলর অ্যাওয়ার্ড ও ডিন অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

দি মিলেনিয়াম ইউনিভার্সিটি ২০০৩ সালে ঢাকার মোমেনবাগে প্রতিষ্ঠিত হয়। প্রাকৃতিক সবুজে ঘেরা বিশ্ববিদ্যালয়টি উচ্চশিক্ষা বিস্তারে পড়াশোনা খরচ আয়ত্বের মধ্যে রেখেই শিক্ষার্থীদের নানাবিধ সুবিধা দিয়ে আসছে। নারী ও অন্যান্য সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের আর্থিক সুবিধা দিয়ে থাকে বিশ্ববিদ্যালয়টি।

এ সম্পর্কিত আরও খবর