কুবির বঙ্গবন্ধু হলে নেই রিডিং রুম

বিবিধ, ক্যাম্পাস

কুবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 21:16:32

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের বয়স প্রায় সাত বছর। এতোটা সময় পেরিয়ে গেলেও হলের শিক্ষার্থীদের জন্য নেই কোনো রিডিং রুম।

জানা যায়, পাঁচতলা বিশিষ্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে ৪১টি কক্ষে প্রায় ৩০০ শিক্ষার্থী থাকে। হলটিতে প্রথম বর্ষের শিক্ষার্থীরা গণরুমে থাকে। একরুমে থাকে প্রায় ৪০ জন। তাছাড়া হলে গান-বাজনা ছাড়াও প্রতিদিন কারো না কারো জন্মদিন উদযাপন করায় হৈ হুল্লোড় লেগেই থাকে। এতে করে শিক্ষার্থীদের পড়াশুনায় ব্যাঘাত ঘটছে।

বঙ্গবন্ধু হলের আবাসিক শিক্ষার্থী শাহাবুদ্দিন আহমেদ বলেন, একটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের হলে কীভাবে রিডিং রুম থাকে না তা আমার বুঝে আসে না। এই হলটিতে রিডিং রুম খুবই দরকার। মুজিব বর্ষে বঙ্গবন্ধু হলে রিডিং রুম সময়ের দাবি। মুজিববর্ষ শুরু হওয়ার আগেই একটি রিডিং রুম প্রতিষ্ঠা করার দাবি জানাচ্ছি।

হলের প্রভোস্ট মো. জিয়া উদ্দিন বলেন, আমি হলের দায়িত্বে আসার আগে হলে রিডিং রুমের জন্য কোনো জায়গা বরাদ্দ ছিল না। দায়িত্ব গ্রহণের পর প্রথমেই রিডিং রুমের জন্য নির্দিষ্ট জায়গা ঠিক করেছি। রিডিং রুমের জন্য আসবাবপত্র প্রয়োজন, আমি এটা প্রশাসনকে জানিয়েছি। আসবাবপত্রের ব্যবস্থা হলেই রিডিং রুম চালু করা হবে।

 

এ সম্পর্কিত আরও খবর