বেরোবি উপাচার্যের দুর্নীতি প্রমাণে ইউজিসিতে শিক্ষক সমিতি

বিবিধ, ক্যাম্পাস

বেরোবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-28 02:39:01

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহর বিরুদ্ধে আনীত দুর্নীতি, অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগ প্রমাণ করতে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে (ইউজিসি) উপস্থিত হয়েছেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির একটি দল। রোববার (২৩ ফেব্রুয়ারি) বার্তা২৪.কমকে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সদ্য বিদায়ী সভাপতি অধ্যাপক ড. গাজী মাজহারুল আনোয়ার।

তিনি জানান, গত ১৯ ফেব্রুয়ারি পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক মো. কামাল হোসেন স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে আজ দুপুর সাড়ে ১২ টার মধ্যে ইউজিসি'র সদস্য অধ্যাপক ড. দিল আফরোজা বেগম'র অফিস কক্ষে উপস্থিত থাকতে বলা হয়। ওই চিঠিতে উপাচার্যের বিরুদ্ধে আনীত অভিযোগের দালিলিক প্রমাণাদি আনতে বলা হয়। তারই প্রেক্ষিতে আমরা ইউজিসিতে এসেছি। দেখি কমিশিন কি প্রমাণ চায় তাদের সঙ্গে সাক্ষাৎ করলেই তা বুঝতে পারবো।

গত বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল মিডিয়া চত্বরে হোয়াইট বোর্ডে মার্কারে লিখে উপাচার্যের অনুপস্থিতির তালিকা প্রকাশ করেন শিক্ষক নেতারা। তার কিছুদিন আগে উপাচার্যের দফতরের দরজায় দুর্নীতির ২১ দফা দাবি সম্বলিত একটি স্মারকলিপি সাঁটিয়ে দেন তারা। এছাড়া দীর্ঘদিন থেকে উপাচার্যের ধারাবাহিক অনুপস্থিতি ও অনিয়মের অভিযোগ তুলে আন্দোলন করে আসছে শিক্ষক নেতৃবৃন্দ।

আরও পড়ুন: বেরোবিকে বাঁচাতে উপাচার্যের দুর্নীতির খতিয়ান প্রকাশ

এ সম্পর্কিত আরও খবর