চুড়িহাট্টায় প্রাণ হারানো কাউসারের স্মরণে ছাত্রলীগের ফ্রি ডেন্টাল ক্যাম্প

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 09:14:50

গত বছরের ২০ ফেব্রুয়ারি চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ডের এক বছর পেরিয়ে গেছে গত বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি)। সেই ভয়াবহতার ক্ষত এখনো শুকাতে পারেনি স্বজন হারা পরিবারগুলো। বুকে চাপা দিয়ে মনের অজান্তে স্বজনদের এখনো খুঁজে বেড়াচ্ছেন অনেকে। ভয়াবহ সেই অগ্নিকাণ্ডে প্রাণ হারিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের মেধাবী শিক্ষার্থী হাফেজ কাউসার আহমেদ। স্ত্রী এবং যমজ দুই সন্তান রেখে না ফেরার দেশে পাড়ি জমান মাস্টারদা সূর্যসেন হলের এই আবাসিক শিক্ষার্থী।

কাউসার চলে গেলেও তার স্ত্রী ও দুই সন্তানকে সহযোগিতা করতে সবকিছুই করে যাচ্ছেন তার ঘনিষ্ঠ বন্ধুরা। তাদের সঙ্গে যোগ হয়েছেন মাস্টারদা সূর্যসেন হলের ছাত্রলীগ নেতাকর্মীরা। বিভিন্ন ফান্ড থেকে কালেকশন করে কাউসারের পরিবারের জন্য প্রায় ৮ লাখ টাকার আর্থিক ব্যবস্থাও করেন তারা।

কাউসারের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ফ্রি ডেন্টাল ক্যাম্পের আয়োজন করা হয়েছে। রোববার (২৩ ফেব্রুয়ারি) মাস্টারদা সূর্যসেন হল গেট সংলগ্ন স্থানে এটি অনুষ্ঠিত হয়। সূর্যসেন হলের প্রভোস্ট অধ্যাপক মকবুল হোসেন, কাউসারের মা, তার দুই ভাই ও ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির মানব উন্নয়ন বিষয়ক সম্পাদক নাহিদ হাসান শাহিনের উপস্থিতিতে এর উদ্বোধন হয়। সার্বিক দায়িত্বে রয়েছেন কাউসারের ঘনিষ্ঠ বন্ধু ও হল শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ শরীফুল ইসলাম শপু।

ডেন্টাল চিকিৎসক শিক্ষার্থীদের ফ্রি প্রেসক্রিপশন দিয়েছেন

শিক্ষার্থীদের ফ্রি প্রেসক্রিপশন দিয়েছেন প্রায় ১৫-২০ ডেন্টাল চিকিৎসক। এরপর প্রত্যেকের মাঝে ফ্রি টুথ পেস্ট বিতরণ করা হয়।

সার্বিক দায়িত্বে থাকা সৈয়দ শরীফুল ইসলাম শপু বলেন, ‘কাউসার আমাদের অন্তরঙ্গ বন্ধু ছিল। তার এই মর্মান্তিক মৃত্যু আমাদের এবং তার পরিবারের জন্য খুবই কষ্টের। আমরা কাউসারকে শুধু তার কবরে ফুল দেওয়ার মাধ্যমেই স্মরণ করতে চাই না। তার মাগফিরাত কামনায় আজকের ফ্রি ডেন্টাল ক্যাম্পের আয়োজন করেছি। যাতে করে শত শত শিক্ষার্থীর উপকার হয় এবং তারাও কাউসারকে স্মরণ করে কাউসারের জন্য দোয়া করে।’

এ সম্পর্কিত আরও খবর