সীমান্ত হত্যার বিচার চেয়ে অবস্থানের ১ মাস পূর্ণ

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪. কম | 2023-08-25 02:15:15

বাংলাদেশ ভারত সীমান্তে নির্বিচারে বাংলাদেশি নাগরিক হত্যার প্রতিবাদে অবস্থান কর্মসূচি পালন করে আসছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাসির আব্দুল্লাহ। রোববার (২৩ ফেব্রুয়ারি) এই অবস্থান কর্মসূচির এক মাস পূর্ণ হলো।

এর আগে গত ২৫ জানুয়ারি বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজুভাস্কর্যে তিনি অবস্থান কর্মসূচি পালন করা শুরু করেন। নাসির আব্দুল্লাহ বার্তা২৪.কমকে বলেন, আজ আমার অবস্থানের এক মাস পূর্ণ হল। যতদিন পর্যন্ত না সীমান্ত হত্যা বন্ধে বাংলাদেশ সরকার থেকে আমি কোনো ধরণের আশ্বাস বা তাদের পদক্ষেপ না দেখছি সে পর্যন্ত এ কর্মসূচি অব্যাহত রাখব। এসময় বেশ কয়েকবার বিভিন্ন সংগঠন কর্তৃক তার পরিবার এবং নিজে হয়রানির শিকার হয়েছেন বলেও অভিযোগ করেন তিনি।

সীমান্ত সমস্যা সমাধানের দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি

এদিকে জনসাধারণকে সীমান্ত হত্যা সম্পর্কে অবগত করা এবং গণস্বাক্ষরের মাধ্যমে জনসমর্থন নিয়ে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা ও আন্তর্জাতিক আইনি সংস্থার কাছে সীমান্ত সমস্যার বিষয়টি তুলে ধরার উদ্দেশ্যে বাংলাদেশ-ভারত সীমান্তে বাংলাদেশি নাগরিক হত্যার বিচার ও সীমান্ত সমস্যা সমাধানের দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি পালন করা হয়েছে। বিকেল সাড়ে তিনটায় এই গণস্বাক্ষর কর্মসূচি পালন করা হয়। কর্মসূচির উদ্বোধন করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. আনু মুহাম্মদ।

গণস্বাক্ষর কর্মসূচি উদ্বোধনের পূর্বে তিনি বলেন, সীমান্ত হত্যার ব্যাপারে সকলের দুর্বল ও প্রতারণামূলক ভূমিকার তীব্র নিন্দা জানাই। নাসির আব্দুল্লাহের প্রতি সংহতি জানাচ্ছি। একার পক্ষে এত বড় আন্দোলন করা সম্ভব নয় তাই বিভিন্ন ছাত্র সংগঠনকে আরো জোরদার ভূমিকা রাখার অনুরোধ করেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর