রাবি ও রুয়েটের ১২ শিক্ষার্থী পেলেন প্রধানমন্ত্রীর স্বর্ণপদক

বিবিধ, ক্যাম্পাস

রাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 21:54:33

রাজশাহী বিশ্ববিদ্যালয় এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ১২ শিক্ষার্থী ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৮’ পেয়েছেন।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের মাঝে এই স্বর্ণপদক বিতরণ করেন প্রধানমন্ত্রী।

নিজ নিজ অনুষদ ও বিভাগে সর্বোচ্চ নম্বর পাওয়ায় দেশের সব বিশ্ববিদ্যালয় মিলে ২০১৮ সালের প্রধানমন্ত্রীর স্বর্ণপদক লাভ করেন ১৭২ জন শিক্ষার্থী। এদের মধ্যে, রাবির ৮ জন ও অধিভুক্ত মেডিকেল কলেজের ১ জনসহ ৯ জন শিক্ষার্থী এবং রুয়েটের ৩ জন শিক্ষার্থী পেয়েছেন এ পদক।

রাবির স্বর্ণপদক প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন, কলা অনুষদের আরবি বিভাগের মো. আবু বকর ছিদ্দিক, আইন অনুষদের আইন বিভাগের অরিন্দম বিশ্বাস, সামাজিক বিজ্ঞান অনুষদের অর্থনীতি বিভাগের মিতু পারভীন, বিজ্ঞান অনুষদের পরিসংখ্যান বিভাগের সাম্মে আমেনা তাসমিয়া, জীব ও ভূ-বিজ্ঞান অনুষদের জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের মো. সোহেল রানা, ব্যবসায় প্রশাসন অনুষদের ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ইশরাত জাহান, প্রকৌশল অনুষদের ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের মাহফুজুর রহমান, কৃষি অনুষদের ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের সাবিনা ইয়াসমিন এবং চিকিৎসা অনুষদের শিক্ষার্থী সুব্রত ঘোষ।

রুয়েটের স্বর্ণপদক প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সারোয়ার হোসেন, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের মাহমুদ হাসান, মেকানিকাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ফাইসাল রহমান বাদল।

উল্লেখ্য, দেশের ৩৬টি বিশ্ববিদ্যালয়ের কৃতি শিক্ষার্থীদের মেধা বিকাশ ও অধ্যয়নে উৎসাহ প্রদানের জন্য ইউজিসি ২০০৫ সালে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রবর্তন করেন।

এ সম্পর্কিত আরও খবর