‘ছাত্রলীগ কর্মীদের মৃত্যুতে গণমাধ্যমের মুখ বোবা হয়ে যায়’

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-23 23:36:37

ছাত্রলীগ কর্মীদের মৃত্যুতে কিছু গণমাধ্যম ও গণমাধ্যম কর্মীদের মুখ বোবা হয়ে যায় বলে সমালোচনা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ডাকসুর এজিএস সাদ্দাম হোসেন। 

তিনি বলেন, 'ছাত্রলীগের কর্মীর রক্তে যখন রাজপথ রঞ্জিত হয় তখন কেনো আপনাদের মুখ বোবা হয়ে যায়? এই প্রশ্ন করতে চাই।'

সোমবার (২ মার্চ) দিনগত রাত সাড়ে বারোটায় নোয়াখালী ও খুলনায় দুই ছাত্রলীগ কর্মীর মৃত্যুতে সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যে আয়োজিত এক প্রতিবাদ সভায় এ মন্তব্য করেন তিনি।

এ সময় সাদ্দাম বলেন, গণমাধ্যম বন্ধুদের উদ্দেশে বলতে চাই, আমরা যখন বাংলাদেশের কোনো নেতিবাচক রাজনীতির শিকার হই, যখন কোনো ঘটনা ঘটে আমরা দেখতে পাই গণমাধ্যমে ব্রেকিং নিউজের শেষ নেই। আজ রাকিব রাসেলের হত্যাকাণ্ডে গণমাধ্যমের কিছু বন্ধুর মুখ আমরা চুপ থাকতে দেখতে পাই।

একটি জাতীয় দৈনিকের সমালোচনা করে সাদ্দাম বলেন, যখন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কোনো অস্থিতিশীল ঘটনা ঘটে, প্রথম আলো, দ্বিতীয় আলো, তৃতীয় আলো নামের কথিত পত্রিকায় বড় বড় হেডলাইন করে লেখা হয়। আজ যখন রাকিব রাসেল হত্যাকাণ্ডের শিকার হয়েছে, তথাকথিত মানবধিকার কর্মী, তথাকথিত গণমাধ্যমের কর্মী, তথাকথিত গণতন্ত্রের লেবাসধারীরা কোথায় রয়েছেন? কোথায় রয়েছে সন্ত্রাসবিরোধী ছাত্রঐক্য? রাকিব -রাসেলের মায়ের আর্তনাদ শোনার মতো সেই মানবধিকার কর্মী, নাগরিক খুঁজে পাওয়া যায় না কেন?

ছাত্রলীগের এই নেতা বলেন, বাংলাদেশের ছাত্র সমাজ হৃদয়ে রক্ত বেদনা নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যে দাঁড়িয়েছে। আমরা বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা কোনো কিছু পাওয়ার আশা করি না, জীবনের পরওয়া করি না।

এ সম্পর্কিত আরও খবর