ঢাবিতে নিরাপত্তা কর্মীকে হেলমেট দিয়ে পেটালেন হল সংসদ নেতা

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 12:34:29

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) হলের নিরাপত্তা কর্মী মোস্তফাকে (৫০) হেলমেট দিয়ে মারধর করার অভিযোগ উঠেছে মাস্টারদা সূর্যসেন হল ছাত্র সংসদের সাংস্কৃতিক সম্পাদক জোবায়ের আহমেদের বিরুদ্ধে।

কয়েক বছর ধরে হলের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত মোস্তফার বাড়ি কুমিল্লার দাউদকান্দিতে। মঙ্গলবার (৩ মার্চ) সকাল ৮টার দিকে হল গেটে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী আবুল নামে আরেক নিরাপত্তা কর্মী বার্তা২৪.কমকে বলেন, হল গেটের গার্ডের কাছে এক শিক্ষার্থী একটি হেলমেট রাখেন। কিন্তু সকালে জোবায়ের ওই হেলমেটটি চাইলে মোস্তফা তাকে বলেন, অন্যের হেলমেট আপনাকে কীভাবে দিই? এতে ক্ষিপ্ত হয়ে গালি দিয়ে ওই হেলমেট দিয়ে মোস্তফার মাথায় আঘাত করেন জোবায়ের। এতে তিনি আহত হলে সহকর্মীরা তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান।

ঘটনার সত্যতা স্বীকার করে হল সংসদের ভিপি মারিয়াম জামান খান সোহান বলেন, কর্মচারীরা প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। হল প্রশাসন সেভাবে ব্যবস্থা নেবে। আমরা হল সংসদও যথাযথ ব্যবস্থা নেব।

এ ঘটনায় দুঃখ প্রকাশ করে সোহান আরো বলেন, কর্মচারীদের সঙ্গে এমন আচরণ করা মোটেও উচিত হয়নি। তার ব্যক্তিগত আচরণের দায় আমরা নেব না। তবে এর বিরুদ্ধে আমরা ব্যবস্থা নেব।

হল প্রশাসনের সিনিয়র কর্মকর্তা মোতালেব হোসেন বলেন, এ ঘটনা ঘটার পরপরই আমি হল প্রাধ্যক্ষের সঙ্গে কথা বলেছি। আহত ব্যক্তিকে হাসপাতালে পাঠিয়েছি। তাদের কাছ থেকে আমি লিখিত অভিযোগ নিয়েছি। আমরা হল প্রশাসন যথাযথ ব্যবস্থা নিচ্ছি।

এ ব্যাপারে অভিযুক্ত জোবায়ের আহমেদ বলেন, সকালে হল থেকে বাইরে আসার সময় আমার সঙ্গে খুব দুর্ব্যবহার করেন ওই নিরাপত্তা কর্মী। আমি তাকে বারবার সতর্ক করার চেষ্টা করছি। কিন্তু একপর্যায়ে রাগ কন্ট্রোল করতে না পেরে তাকে হিট করে ফেলেছি।

তিনি আরো বলেন, আমি এখন আগারগাঁওয়ে আছি। তিনি হাসপাতালে আছেন। তাকে আমি দেখতে যাব।

এ সম্পর্কিত আরও খবর