ইবিতে লোকপ্রশাসন দিবস পালিত

বিবিধ, ক্যাম্পাস

ইবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 06:27:56

জমকালো আয়োজনের মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) লোকপ্রশাসন দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে মঙ্গলবার (৩ মার্চ) ক্যাম্পাসে নানা কর্মসূচি পালন করে বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগ।

সকাল ১০টায় মীর মশাররফ হোসেন ভবনের সামনে থেকে শোভাযাত্রা বের করেন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। এরপর শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এক আলোচনা সভায় মিলিত হয়।

লোকপ্রশাসন বিভাগের সভাপতি অধ্যাপক ড. জুলফিকার হোসেনের সভাপতিত্বে সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. নাসিম বানু প্রমুখ।

অনুষ্ঠানে অধ্যাপক ড. শাহিনুর রহমান বলেন, ‘মানুষের ব্যক্তিগত জীবন থেকে শুরু করে পারিবারিক, সামাজিক ও রাষ্ট্রীয় জীবনে সবচেয়ে বেশি প্রয়োজন সুশাসন প্রতিষ্ঠা করা। এ ক্ষেত্রে আমলাদের অবদান অত্যন্ত গুরুত্বপূর্ণ। আর একজন দক্ষ আমলা তৈরিতে এই লোকপ্রশাসন বিভাগের বিকল্প নেই।’

এর আগে অনুষ্ঠানের শুরুতে উপস্থিত অতিথি, বিভাগীয় শিক্ষক ও প্রতিটি বর্ষে প্রথমস্থান অধিকারী শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠান শেষে বিকেলে বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

বিভাগের শিক্ষার্থী সোহান ও শাম্মির যৌথ সঞ্চালনায় এসময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক ড. একেএম মতিনুর রহমান, অধ্যাপক ড. রাকিবা ইয়াসমীন, অধ্যাপক ড. লুৎফর রহমানসহ বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

এ সম্পর্কিত আরও খবর