জামায়াত-শিবিরের রাজনীতি বন্ধের দাবি বেরোবি ছাত্রলীগের

, ক্যাম্পাস

বেরোবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-17 22:23:37

নোয়াখালী ও খুলনায় পৃথক ঘটনায় ছাত্রলীগের দুই নেতা নিহত হওয়ার প্রতিবাদে জামায়াত-শিবিরের রাজনীতি বন্ধের দাবি জানিয়েছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

মঙ্গলবার (৩ মার্চ) রাত ১০টায় বিশ্ববিদ্যালয়ের দুই আবাসিক হল থেকে ছাত্রলীগের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন পার্কের মোড়ে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ করে।

সমাবেশে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়া বলেন, বিশ্ববিদ্যালয়ে জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ করতে হবে। আমরা জামায়াত-শিবির মুক্ত ক্যাম্পাস গড়তে চাই। আমাদের মধ্যে যেন কোনো অনুপ্রবেশকারী না থাকে সেদিকে সজাগ থাকতে হবে। বিভিন্ন সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরা বঙ্গবন্ধুর চেতনাকে পুঁজি করে বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করার চেষ্টা করছে, এদিকেও খেয়াল রাখতে হবে সবাইকে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগের সভাপতি পোমেল বড়ুয়া বলেন, মুজিব বর্ষেই জামায়াত-শিবিরের রাজনীতি সাংবিধানিকভাবে নিষিদ্ধকরণসহ হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে।

উল্লেখ্য; নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় ছাত্রশিবিরের সশস্ত্র হামলায় আহত ছাত্রলীগ নেতা রাবিকুল ইসলাম সোমবার (০২ ফেব্রুয়ারি) চিকিৎসাধীন অবস্থায় মারা যান। একই দিন খুলনার কয়রা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাদিউজ্জামান ওরফে রাসেলকে পিটিয়ে হত্যা করা হয়। এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের সময় এ ঘটনা ঘটে।

এ সম্পর্কিত আরও খবর