ইবির সেই শিক্ষকের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন

বিবিধ, ক্যাম্পাস

ইবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 09:37:01

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অনুমতি ছাড়াই নিয়ম বহির্ভূতভাবে ক্লাস নেওয়ার অভিযোগে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আইন বিভাগের অধ্যাপক ড. শাহজাহান মন্ডলের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার (৪ মার্চ) সন্ধ্যায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ বার্তা২৪.কমকে তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, অনুমোদন ছাড়াই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে অধ্যাপক শাহজাহান মন্ডল ক্লাস নিচ্ছেন, মর্মে অভিযোগ উত্থাপিত হওয়ায় বিষয়টি খতিয়ে দেখতে এ তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে যথা শিগগির প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

তিন সদস্য বিশিষ্ট এই তদন্ত কমিটিতে বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. নাসিম বানুকে আহবায়ক, ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মেহের আলী ও বাংলা বিভাগের অধ্যাপক ড. রবিউল হোসেনকে সদস্য করা হয়েছে।

প্রসঙ্গত, সম্প্রতি জাবির আইন ও বিচার বিভাগে নিয়ম বহির্ভূতভাবে খন্ডকালীন শিক্ষক হিসেবে ক্লাস নেওয়ার অভিযোগ ওঠে ইবির আইন বিভাগের অধ্যাপক ড. শাহজাহান মন্ডলের বিরুদ্ধে। এরপর গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর বিষয়টি খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন করে ইবি প্রশাসন।

এ সম্পর্কিত আরও খবর