সভাপতি সালেহ, সম্পাদক জামাল

বিবিধ, ক্যাম্পাস

ইবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-20 13:29:21

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া পেশাজীবী সংগঠন বঙ্গবন্ধু পরিষদ ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখার কার্যনির্বাহী নির্বাচন- ২০২০ এর ফল ঘোষণা করা হয়েছে।

এতে সভাপতি হিসেবে ইসলামের ইতিহাস ও সংস্কৃতিক বিভাগের অধ্যাপক ড. রুহুল কুদ্দুস মো. সালেহ ও সাধারণ সম্পাদক হিসেবে বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. আবু হেনা মোস্তফা জামাল নির্বাচিত হয়েছেন।

বুধবার (৪ মার্চ) বিকেলে এ ফল ঘোষণা করা হয়।

বঙ্গবন্ধু পরিষদ কার্যনির্বাহী নির্বাচন- ২০২০ এর প্রধান নির্বাচন কমিশন ও বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. কাজী আখতার হোসেন বলেন, ‘শিক্ষক-কর্মকর্তা সমন্বয়ে যে বঙ্গবন্ধু পরিষদ ছিলো, তা সাধারণ সভার সিদ্ধান্ত আলোকে আলাদা হয়েছে। এতে দুটি পদে নির্বাচন হওয়ার কথা ছিল। সে অনুযায়ী তফসিল ঘোষণা করা হয় এবং সেখানে সভাপতি-সম্পাদক পদে দু’জন মনোনয়ন জমা দেন। পরবর্তীতে তফসিল অনুযায়ী, ২৩২ জন সদ্যদের (শিক্ষক) মধ্যে কেউ আপত্তি না জাননোয় আমরা তাদেরকে নির্বাচিত বলে ঘোষণা করেছি।’

প্রসঙ্গত, গত বছরের ৩১ ডিসেম্বর ইসলামী বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু পরিষদের ৭৩ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন দেয় কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ডা. এস এ মালেক। গণতান্ত্রিকভাবে কমিটি গঠন না হওয়ায় গত ৮ জানুয়ারি নির্বাচন কমিশন গঠন করে বঙ্গবন্ধু পরিষদের একাংশ। এরপর বঙ্গবন্ধু পরিষদ কার্যনির্বাহী নির্বাচন- ২০২০ এর ফল ঘোষণা করা হয়।

এ সম্পর্কিত আরও খবর