ক্লাস রুমকে কেন্দ্র করে বশেমুরবিপ্রবি'তে সংঘর্ষে আহত ১৫

, ক্যাম্পাস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গোপালগঞ্জ | 2023-08-25 05:57:52

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) রুম দখলকে কেন্দ্র করে আন্তর্জাতিক সম্পর্ক ও এপ্লাইড কেমিস্ট্রি এন্ড কেমিকাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে৷

এতে অন্তত ১৫ জন শিক্ষার্থী গুরুতর আহত হয়েছে। আহতদের স্থানীয় ক্লিনিক ও গোপালগঞ্জের ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

রোববার (৮ মার্চ) বেলা ১২টার দিকে ক্লাস রুম এবং অফিস রুমের মধ্যকার জায়গার অসমবন্টণ নিয়ে দুই বিভাগের শিক্ষার্থীদের মাঝে ধাওয়া পাল্টা ধাওয়া এবং সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় পার্শ্ববর্তী বিভাগ ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে শিক্ষার্থীদের সাথেও হাতাহাতির ঘটনা ঘটে।

এ ঘটনায় উভয় বিভাগের শিক্ষক-শিক্ষার্থীসহ প্রায় ১৫ জন গুরুতর আহত হয়। এদের ভিতর আইআর বিভাগের নিল রঞ্জনসহ কয়েকজনকে গুরুতর আহত হয়ে বর্তমানে গোপালগঞ্জ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

সংঘর্ষ চলাকালীন সময় উভয় বিভাগের শিক্ষক হামলার শিকার হয়। এতে উত্তেজনা আরো বেড়ে যায়।

এ বিষয়ে সংঘর্ষে আহত হওয়া আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষিকা মাহাবুবা উদ্দীন বলেন, আমি অফিসে কাজ করছিলাম এমন সময় কিছু শিক্ষার্থী এসে অফিস রুমে হামলা চালায় ৷ এসময় তারা জানালার কাঁচ ভাঙ্গে তাতে আমি গুরুতর আহত হই৷ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছ থেকে এমন ব্যবহার সত্যিই দুঃখজনক৷

এ ঘটনাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ে অস্থিতিশীল পরিবেশের সৃষ্টি হয়েছে৷ বর্তমানে ক্যাম্পাসে পুলিশ মোতায়েন করা হয়েছে এবং সকল একাডেমিক কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর