বেরোবিতে বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপনে জায়গা দাবি

বিবিধ, ক্যাম্পাস

বেরোবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 23:30:23

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপনের জন্য জায়গা চেয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে আবেদন জানিয়েছে ‌‘বঙ্গবন্ধু পরিষদ’।

রোববার (৮ মার্চ) বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দফতরে লিখিত আবেদনপত্র জমা দেন বঙ্গবন্ধু পরিষদের নেতারা।

এ সময় উপস্থিত ছিলেন- বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ও গণিত বিভাগের সহযোগী অধ্যাপক কমলেশ চন্দ্র রায়, সাধারণ সম্পাদক ও গণিত বিভাগের সহকারী অধ্যাপক মশিউর রহমানসহ অন্যান্য সদস্যরা।

আবেদনপত্রে বঙ্গবন্ধু পরিষদ উল্লেখ করে, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠালগ্ন থেকে জাতির পিতার কোনো ম্যুরাল স্থাপিত হয়নি। যা অত্যন্ত দুঃখজনক। তাই মুজিব বর্ষকে সামনে রেখে বঙ্গবন্ধু পরিষদ স্ব উদ্যোগে জাতির পিতার ম্যুরাল স্থাপনের নীতিগত সিদ্ধান্ত গ্রহণ করেছে। এজন্য বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পেছনে অর্থাৎ প্রশাসনিক ভবনের পূর্ব দিকের মাঝখানের জায়গাটি বরাদ্দ দিতে হবে।

এ বিষয়ে বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক বলেন, ‘ইতোপূর্বে বঙ্গবন্ধু পরিষদের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে কয়েক দফায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি স্থাপনের জন্য স্মারকলিপি দেওয়া হলেও কোনো কাজ হয়নি। তাই বঙ্গবন্ধু পরিষদ স্ব উদ্যোগে জাতির পিতার প্রতিকৃতি নির্মাণের উদ্যোগ গ্রহণ করেছে।’

এ সম্পর্কিত আরও খবর