বশেফমুবিপ্রবি উপাচার্য ড. সামসুদ্দিনকে সংবর্ধনা

বিবিধ, ক্যাম্পাস

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 22:03:02

জামালপুরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদকে সংবর্ধনা দিয়েছে তরী ফাউন্ডেশন নামে একটি বেসরকারি সংস্থা।

সোমবার (০৯ মার্চ) রাজধানীর শেখেরটেকে তরী ফাউন্ডেশন পরিচালিত স্কুল ফর গিফটেড চিলড্রেন (এসজিসি) চত্বরে আয়োজিত চিত্রাংকন ও সাংস্কৃতিক অনুষ্ঠানে উপাচার্যকে এ সংবর্ধনা দেওয়া হয়।

তিনি তরী ফাউন্ডেশনের একজন নির্বাহী সদস্য হিসেবে প্রতিষ্ঠালগ্ন থেকে সংস্থাটির উন্নয়নে ভূমিকা রেখে চলেছেন।

অনুষ্ঠানে অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ বলেন, অটিজমসহ এনডিডি বৈশিষ্ট্যসম্পন্ন শিশুরা সমাজের বোঝা নয়। তারা বিশেষভাবে সক্ষম। তাদের প্রতিভাও স্বাভাবিক শিশুদের মতো। আজকের চিত্রাংকন ও সাংস্কৃতিক অনুষ্ঠানই এর প্রমাণ।

‘আমরা যদি এই শিশুদের উপযুক্ত করে গড়ে তুলতে পারি তাহলে তারা আমাদের সম্পদ হবে। তাই তাদের পাশে দাঁড়াতে হবে। তাদেরও যোগ্য করে তুলতে হবে। তাদের সম্পদ হিসেবে গড়ে তোলাই আমাদের কাজ।’

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এনজিও বিষয়ক ব্যুরোর মহাপরিচালক কে এম আবদুস সালাম। বিশেষ অতিথি ছিলেন যুক্তরাষ্ট্রের ডিসট্রেসড চিলড্রেন অ্যান্ড ইনফ্যান্টস ইন্টারন্যাশনালের নির্বাহী পরিচালক ডা. এহসান হক ও ডিয়েনকো লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার এসএম খোরশেদ আলম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন তরী ফাউন্ডেশন ও এসসিজির পরিচালক ড. মারুফা হোসেন। এ সময় আরো উপস্থিত ছিলেন তরী ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক আশফাক উল কবীর। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে আয়োজিত এ চিত্রাংকন ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

এসজিসি অটিজম ও অন্যান্য এনডিডি বৈশিষ্ট্যসম্পন্ন শিশুদের নিয়ে কাজ করে।

এ সম্পর্কিত আরও খবর