ধর্ষণ মামলায় রাবি’র দুই শিক্ষার্থী কারাগারে

বিবিধ, ক্যাম্পাস

রাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 12:09:27

ছাত্রী ধর্ষণ মামলায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দুই ছাত্রকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (১১ মার্চ) দিবাগত রাতে বিশ্ববিদ্যালয়ের শাহ মখদুম (এসএম) হল থেকে তাদেরকে গ্রেফতার করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ মার্চ) দুপুরে আদালতের মাধ্যমে তাদেরকে কারাগারে প্রেরণ করা হয়েছে বলে জানান মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ পারভেজ।

গ্রেফতারকৃতরা হলেন, লোক প্রশাসন বিভাগের স্নাতকোত্তরের (মাস্টার্স) জাহিদ হাসান শোভন (২৬) ও সমাজ বিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের তরুণ (২৫)।

মাসুদ পারভেজ বলেন, বুধবার রাত সাড়ে ১০ টার দিকে ভুক্তভোগীর বাবা থানায় এসে মামলা করেন। ওইদিনই রাত দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল শাহ্ মখদুম (এসএম) হল থেকে তাদের গ্রেফতার করা হয়।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ভুক্তভোগী ভর্তি পরীক্ষার প্রস্তুতির জন্য জাহিদ হোসেনের কাছে প্রাইভেট পড়তেন। গত ১৫ ফেব্রুয়ারি সকালে বিশ্ববিদ্যালয়ের এসএম হলের পেছনে ফাঁকা মাঠে ভুক্তভোগীতে প্রাইভেট পড়াতে বসেন তিনি। পড়ানো শেষে দুপুর সাড়ে ১২ টার দিকে গল্প করার কথা বলে রাজশাহী কমার্স কলেজের পাশে তরুণের এক আত্মীয়র বাসায় নিয়ে যায়। তারপর নিচ তলার সিঁড়ির পাশের একটি কক্ষে মেয়ের ইচ্ছের বিরুদ্ধে জোর পূর্বক ধর্ষণ করে। কিছুক্ষণ পরে তরুন কুন্ড ঔষধ নিয়ে এসে দু’জন মিলে তাকে ঔষধটি খাওয়ায়। বিয়ের প্রলোভন দেখিয়ে ঘটনাটি প্রকাশ না করতে বলেন জাহিদ। কিন্তু পরবর্তীকালে ভুক্তভোগীকে বিয়ে করতে রাজি না হলে থানায় এসে জাহিদের বিরুদ্ধে ভুক্তভোগীর বাবা মামলা দায়ের করেন।

এ সম্পর্কিত আরও খবর