শিক্ষাপ্রতিষ্ঠান একমাস বন্ধ থাকলে আহামারি কিছুই হবে না: নুর

, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 01:41:42

করোনা আতঙ্কে ইতোমধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকটি বিভাগ অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জনের ঘোষণা দিয়েছে। শিক্ষার্থীদের সাথে ঐকমত্য পোষণ করে ঢাবির কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ভিপি নুরুল হক নুর বলেছেন, এক মাস শিক্ষাপ্রতিষ্ঠানের ক্লাস বন্ধ থাকলে আহামরি কিছুই হবে না।তাই পূর্বপ্রস্তুতি হিসাব  জনগণকে সুরক্ষায় এই পদক্ষেপ গুলো নেওয়া দরকার।

শনিবার (১৫ মার্চ) বার্তা২৪.কমের এক প্রশ্নের উত্তরে এসব কথা বলেন নুর।

বিশ্ববিদ্যালয় বন্ধে ডাকসুর পক্ষ থেকে কোনো বক্তব্য আছে কিনা এমন প্রশ্নে তিনি বলেন, আমরা আগামীকাল (রোববার) ডাকসুর পক্ষ থেকে একটি আলোচনা সভা করব। সেখানে পরিস্থিতি নিয়ে আলোচনা হবে।

 নিজের অবস্থান জানিয়ে নুর বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মতো একটি ঘনবসতিপূর্ণ এলাকায় যেখানে বহিরাগতদের অবাধ চলাচল রয়েছে। হলের গণরুমগুলোতে এক রুমে ২০-৩০ জন শিক্ষার্থী গাদাগাদি করে থাকে।সেখানে একজন শিক্ষার্থী আক্রান্ত হলে খুব দ্রুত সেটা ছড়িয়ে যাবে। বিশ্ববিদ্যালয় একটা বিপর্যয় নেমে আসবে। সে শঙ্কা থেকে আমি বন্ধ চেয়েছি।

সমস্যা মোকাবেলায় উন্নত দেশগুলো হিমশিম খাচ্ছে দাবি করে নুর বলেন, যেখানে উন্নত দেশগুলো করোনা প্রতিরোধে হিমশিম খাচ্ছে সেখানে বাংলাদেশ আক্রান্ত হলে কী করবে!মানুষের ভোগান্তি, মৃত্যুবরণ ছাড়া কিছু করার থাকবে না। তাই আক্রান্ত হওয়ার আগেই আমাদের পূর্বপ্রস্তুতিমূলক ব্যবস্থা নেওয়া দরকার।

তাই পূর্বপ্রস্তুতি হিসাব  জনগণকে সুরক্ষায় এই পদক্ষেপ গুলো নেওয়া দরকার।

 

এ সম্পর্কিত আরও খবর