ঢাবিতে শিক্ষা কার্যক্রম সাময়িক বন্ধের দাবি

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 16:07:07

করোনা প্রতিরোধে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম সাময়িক বন্ধসহ তিন দফা দাবিতে মানববন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) স্নাতক প্রথম বর্ষের শিক্ষার্থীরা।

রোববার (১৫ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী এ মানববন্ধন পালন করেন। মানববন্ধন শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বরাবর স্মারকলিপি প্রদান করেন তারা।

মানববন্ধনে তিন দফা দাবি উপস্থাপন করেন শিক্ষার্থীরা। দাবিগুলোর মধ্যে রয়েছে- দ্রুত সময়ের মধ্যে করোনাভাইরাস সনাক্তকরণে মেডিকেল ক্যাম্প পরিচালনা করা, করোনাভাইরাসে কেউ আক্রান্ত হয়ে থাকলে তার সুচিকিৎসা নিশ্চিত করা এবং বিশ্ববিদ্যালয়ের সকল ধরনের শিক্ষা কার্যক্রম সাময়িকভাবে স্থগিত রাখা।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, আমরা বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ অভিভাবক উপাচার্যের প্রতি আহ্বান জানাচ্ছি, তিনি যেন আমাদের মানসিক অবস্থা এবং হলগুলোর অবস্থা বিবেচনা করে বিশ্ববিদ্যালয়ের সমস্ত একাডেমিক কার্যক্রম বন্ধ ঘোষণা করেন। আমরা সুস্থভাবে মায়ের কোলে ফিরে যেতে চাই।

স্নাতক প্রথমবর্ষের শিক্ষার্থী রায়হান আহমেদ বলেন, ‘আমাদের বিশ্ববিদ্যালয়ের অভিভাবক উপাচার্য স্যার আর প্রক্টর স্যার যেরকম দায়সারা বক্তব্য দিয়ে যাচ্ছেন, আমি তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। আমরা মনে করি, করোনাভাইরাসের মতো ছোঁয়াচে রোগ যদি কোনো একজনের হয় তাহলে এটা পুরো বিশ্ববিদ্যালয় ছড়িয়ে পড়বে। অবিলম্বে বিশ্ববিদ্যালয়ের বন্ধের ঘোষণা দেওয়ার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে আহ্বান জানাই।’

এ সম্পর্কিত আরও খবর