রাবিতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপিত

বিবিধ, ক্যাম্পাস

রাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 20:01:20

বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) উদযাপিত হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী।

দিবসটি উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, ক্যাম্পাসে বৃক্ষরোপণ, সুভ্যেনিয়র শপ উদ্বোধন, বিদ্যাবার্তা প্রকাশ, কেক কাটাসহ নানা কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

সকালে বিশ্ববিদ্যালয়ের শেখ মুজিবুর রহমান আবাসিক হলে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরে বঙ্গবন্ধুর জন্য দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান, উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা, উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া, কোষাধ্যক্ষ প্রফেসর এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর এম এ বারী, প্রক্টর ও ভারপ্রাপ্ত ছাত্র উপদেষ্টা প্রফেসর মো. লুৎফর রহমান, জনসংযোগ দফতরের প্রশাসক প্রফেসর প্রভাষ কুমার কর্মকার প্রমুখ উপস্থিত ছিলেন।

এরপর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় বধ্যভূমির পাশে ‘শতবর্ষে শতপ্রাণ’ শীর্ষক কর্মসূচি অনুষ্ঠিত হয়। রাবি উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান নিজ হাতে বৃক্ষরোপণ করে এ কর্মসূচির উদ্বোধন করেন। পরে অনুষ্ঠানে উপস্থিত শিক্ষক-শিক্ষার্থী ও প্রশাসনের কর্মকর্তারা আরো ৯৯টি গাছ রোপণ করেন।

বাদ জোহর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে কোরআনখানি ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় উপাচার্য ভবনে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষের কেক কাটা হবে।

 

এ সম্পর্কিত আরও খবর