রিকশা চালকদের নির্দিষ্ট পোশাক প্রদান ডাকসুর

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 18:36:25

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে নির্দিষ্ট রিকশা ভাড়ার আওতায় আনার পর এবার রিকশা চালকদের মধ্যে পোশাক বিতরণ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)।

মঙ্গলবার (১৭ মার্চ) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে ডাকসু ভবনের সামনে রিকশা চালকদের মধ্যে আনুষ্ঠানিক পোশাক বিতরণ করেন নেতৃবৃন্দ।

এসময় উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২১ নং ওয়ার্ড কাউন্সিলর আসাদুজ্জামান আসাদ, ডাকসুর পরিবহন ও ছাত্রকল্যাণ সম্পাদক শামস ই নোমান, আন্তর্জাতিক সম্পাদক শাহরিমা তানজিম অর্নি, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আরিফ ইবনে আলী, ডাকসু সদস্য তানভীর হাসান সৈকত, নজরুল ইসলাম, সদস্য রাইসা নাসের, সবুজ প্রমুখ।

রিকশা চালকদের পোশাক দেওয়া হচ্ছে

জানতে চাইলে শুরু থেকে রিকশা ভাড়া নির্ধারণের জন্য কাজ করে যাওয়া ডাকসু সদস্য তানভীর হাসান সৈকত বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নির্দিষ্ট রিকশা চালকদের আমরা আজ ড্রেস প্রদান করেছি।

তিনি বলেন, আমি বলবো না রাতারাতি সমস্যার সমাধান হয়ে যাবে কিংবা হয়ে গিয়েছে। তবে সমস্যা সমাধানের লক্ষ্যে কাজ করে যাচ্ছি এবং সমাধান হওয়া পর্যন্ত কাজ করবো। এসময় রিকশা ভাড়া বাস্তবায়নে জন্য রিকশা চালক ও শিক্ষার্থীদের সহযোগিতা চেয়েছেন তিনি।

এর আগে গত ১৫ মার্চ পরীক্ষামূলকভাবে ক্যাম্পাসে নির্ধারিত রিকশা ভাড়া কার্যক্রম শুরু হয়। বিভিন্ন স্পটে সাদা কালি দিয়ে বক্স করা হয়। সেখানে রিকশাগুলোকে থাকতে বলা হয়েছে। পাশাপাশি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ বিভিন্ন জায়গায় নির্দিষ্ট রিকশা ভাড়ার তালিকা ব্যানার আকারে ঝুলানো হয়।

এ সম্পর্কিত আরও খবর