চিকিৎসকদের ১০ হাজার পিপিই দেবেন ইবির সাবেক শিক্ষার্থী

বিবিধ, ক্যাম্পাস

ইবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 11:48:02

করোনাভাইরাসে আক্রান্তদের সেবা দিতে গিয়ে বিশ্বের অনেক চিকিৎসক এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এমন কি এই ভাইরাসে মৃত্যুর ঘটনাও আছে চিকিৎসকের। তাই দেশের ডাক্তারদের সুরক্ষার কথা চিন্তা করে ১০ হাজারেরও বেশি পিপিই (পার্সোনাল প্রোটেকশন ইকুইপমেন্ট) নিয়ে তাদের পাশে দাঁড়িয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাবেক এক শিক্ষার্থী।

মোহাম্মদ মহসিন নামের এ শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের ১৯৮৬-৮৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। বর্তমানে তিনি ‘রোমো ফ্যাশন ট্যুডে লিমিটেড’ নামক একটি শিল্প প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে নিয়োজিত।

দেশে করোনা আক্রান্ত রোগীদের সেবায় নিয়োজিত এসব ডাক্তার-নার্সদের মাঝে বিনামূল্যে পিপিই বিতরণের জন্য ইতোমধ্যে নিজের কারখানায় ১০ হাজারের বেশি পিপিই প্রস্তুত করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

এ বিষয়ে জানতে চাইলে তিনি বার্তা২৪.কম-কে বলেন, 'জাতির এই ক্রান্তিলগ্নে চিকিৎসকদের ভূমিকা সবথেকে বেশি। আমাদের সীমিত স্বার্থে রাষ্ট্রীয়ভাবে এটির (পিপিই) সম্পূর্ণ সাপোর্ট দেওয়া সম্ভব না। ব্যক্তিগত উদ্যোগে যতটুকু সম্ভব করেছি, স্বাস্থ্যকর্মীদের পাশে দাঁড়িয়েছি।'

উল্লেখ্য, মানবতার সেবায় নিয়োজিত মোহাম্মদ মহসিন বর্তমানে ইসলামী বিশ্ববিদ্যালয় এ্যালামনাই এ্যাসোসিয়েশনের সহ-সভাপতি ও ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট এ্যালামনাই এ্যাসোসিয়েশনের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

এ সম্পর্কিত আরও খবর