ডাকসুর সহায়তা ফান্ড গঠন, অসচ্ছল শিক্ষার্থীদের আবেদনের আহ্বান

বিবিধ, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-23 22:27:56

গত ৯ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য একটি সহায়তা ফান্ড গঠনের উদ্যোগের কথা জানায়। সে ধারাবাহিকতায় প্রাথমিকভাবে প্রায় দুই লাখ টাকার অনুদানসহ একটি সহায়তা ফান্ড গঠন করা হয়েছে।

মঙ্গলবার (১৪ এপ্রিল) ডাকসু ভিপি নুরুল হক নুর, জিএস গোলাম রব্বানী এবং এজিএস সাদ্দাম হোসেনের যৌথ স্বাক্ষরকৃত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে।

লিখিত বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈশ্বিক মহামারি করোনার ফলে উদ্ভূত পরিস্থিতিতে গত ০৯ এপ্রিল ২০২০ ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রতি ডাকসুর আহ্বান’ শীর্ষক বিজ্ঞপ্তির ধারাবাহিকতায় জানানো যাচ্ছে যে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের যে সকল শিক্ষার্থী বর্তমান প্রেক্ষাপটে পারিবারিক আর্থিক অসচ্ছলতার কারণে অসহায়ত্বে রয়েছে তাদের সহযোগিতার জন্য প্রাথমিক ২ লাখ ১ হাজার ১০ টাকা (দুই লক্ষ এক হাজার দশ টাকা মাত্র) অনুদানসমেত একটি ‘শিক্ষার্থী সহায়তা ফান্ড’ গঠন করা হয়েছে।

এসময় ডাকসুর পক্ষ থেকে অসচ্ছল শিক্ষার্থীদের সহায়তা পাওয়ার জন্য আবেদন করার পাশাপাশি শিক্ষার্থী সহায়তা ফান্ডে দেশের সামর্থ্যবান সকল ব্যক্তি ও প্রতিষ্ঠানের নিকট অনুদান প্রদানের বিনীত আহ্বানও জানানো হয়।

‘শিক্ষার্থী সহায়তা ফান্ড’ এ আবেদনের নিয়ম- ০১৭২৯৪৪৬২১৬, ০১৭৩৭৯১০৮৯৯, ০১৭১১৯২৮৭৪৯, ০১৫১৫২৯৩১৪০,০১৭১৯৩৯৮৫৭৮, ০১৭০৩৬৩৪০০৩ এই নম্বরগুলোতে সরাসরি যোগাযোগ অথবা facebook group ‘করোনাঃ শিক্ষার্থী সহায়তায় ডাকসু’ থেকে গুগল ফর্ম পূরণ অথবা  ducsu_students.assistance@yahoo.com ঠিকানায় মেইল প্রেরণ করতে বলা হয়েছে।

অনুদান প্রদানের মাধ্যম- বিকাশ ও নগদ মার্চেন্ট নম্বর ০১৭১২ ০৫৪ ০৪৫ ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু), সঞ্চয়ী হিসাব নং ৩৩০০১৭৯২, সুইফট কোড- BSONBDDH, রাউটিং নং- ২০০২৭১৭৫০, সোনালী ব্যাংক লিমিটেড, ঢাকা বিশ্ববিদ্যালয় করপোরেট শাখা, ঢাকা।

এ সম্পর্কিত আরও খবর