বেরোবিতে ৪ ধাপে শিক্ষাবৃত্তি দেবে ব্রুডা

বিবিধ, ক্যাম্পাস

বেরোবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-09-01 21:27:51

মরণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবে টিউশনি ও পার্ট-টাইম জব থেকে মুখ থুবড়ে পড়া অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদেরকে বৃত্তি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বেগম রোকেয়া ইউনিভার্সিটি ডিবেট অ্যাসোসিয়েশন (ব্রুডা)।

ঈদের আগে ও পরে মোট চার ধাপে অসচ্ছল শিক্ষার্থীদের শিক্ষা সহায়তা হিসেবে এ বৃত্তি প্রদান করা হবে বলে বার্তা২৪.কম-কে জানিয়েছেন সংগঠনটির সহ-সম্পাদক জাকির হোসেন। 

ব্রুডার সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আবির বার্তা২৪.কম-কে বলেন, করোনা পরিস্থিতির কারণে লকডাউনের আগে টিউশনি বা পার্ট-টাইম কাজ করে নিজে চলেছেন আবার অনেকে তাদের পরিবারের দায়িত্ব কাধে তুলে নিয়েছিলেন। কিন্তু আজ এই সংকটময় মুহূর্তে তাদের জীবন ও জীবিকা মুখ থুবড়ে পড়েছে। তাই এ সংকট মুহূর্তে সেই সকল অসচ্ছল শিক্ষার্থীদের পাশে শিক্ষাবৃত্তি-২০২০ নামক কর্মসূচির মাধ্যমে ব্রুডা দাঁড়াতে চায়। আগামী ২০ মে এর মধ্যে ব্রুডার ফেসবুক পেইজ এ ইনবক্সের মাধ্যমে আবেদন করা যাবে বলেও জানান তিনি।

সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ বার্তা২৪.কম-কে বলেন, করোনাকালীন পরিস্থিতিতে ব্রুডার শিক্ষাবৃত্তির এই উদ্যোগকে আমি স্বাগত জানাই। তাদের এই ক্ষুদ্র সহায়তার মধ্য দিয়ে শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর কর্মসূচির ভূয়সী প্রশংসা করি। ব্রুডার সর্বাঙ্গীণ সাফল্যও কামনা করেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর