সাফায়াতের অকাল প্রয়াণে যবিপ্রবি উপাচার্যের শোক

, ক্যাম্পাস

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 02:24:46

শরীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান (পিইএসএস) বিভাগের স্নাতকোত্তর শ্রেণির শিক্ষার্থী সাফায়াত হোসেন রক্তিমের অকাল প্রয়াণে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন করেছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন।

সাফায়াতের সহপাঠিরা জানিয়েছেন, বুধবার (১৩ মে) বেলা আড়াইটার দিকে ফরিদপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সাফায়াত শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

দীর্ঘদিন ধরে তিনি দুরারোগ্য কিডনি জটিলতায় ভুগছিলেন। ভারত ও বাংলাদেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন সাফায়াত। তার দুটি কিডনির কার্যকারিতায় প্রায় নষ্ট হয়ে গিয়েছিল। সাফায়াত শুধু মেধাবীই ছিলেন না, তিনি ছিলেন বিশ্ববিদ্যালয়ের মূল ক্রিকেট দলের নিয়মিত খেলোয়াড়।

সাফায়াতের মৃত্যুতে যবিপ্রবির শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

এক শোক বাণীতে উপাচার্য অধ্যাপক ড. মো আনোয়ার হোসেন বলেন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রতিটি শিক্ষার্থীকে আমার সন্তান সমতুল্য মনে করি। সাফায়াতের মৃত্যুতে বিশ্ববিদ্যালয় একজন মেধাবী সন্তানকে হারালো। সাফায়াতের পাশে দাঁড়াতে আমরা সকলে মিলে চেষ্টা করেছি। বিশেষ করে তার সহপাঠিরা যে নিরন্তন চেষ্টা করেছে, তা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে নজির হয়ে থাকবে। আমি সাফায়াতের রূহের মাগফিরাত কামনা করছি এবং তার শোকসন্তপ্ত পিতা-মাতা, পরিবার-পরিজন, দীর্ঘদিনের সহপাঠিসহ সংশ্লিষ্ট সবার প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

সাফায়াত হোসেন রক্তিমের অকাল প্রয়াণে যবিপ্রবির শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি ও কর্মচারী সমিতি গভীর শোক প্রকাশ করেছে। একইসঙ্গে যবিপ্রবি ছাত্রলীগ, সাংবাদিক সমিতিসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনও তার অকাল প্রয়াণে গভীর শোক প্রকাশ করেছে।

এ সম্পর্কিত আরও খবর