পথশিশুদের সহযোগিতার লক্ষ্যে সেভ দ্য টুমরো'র অনলাইন প্রদর্শনী

বিবিধ, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2023-08-29 21:07:31

করোনাভাইরাস সংকটে সুবিধাবঞ্চিত পথশিশুদের সহযোগিতার উদ্দেশ্যে অনলাইনে ছবি প্রদর্শনীর আয়োজন করেছে স্বেচ্ছাসেবী সংগঠন সেভ দ্য টুমরো জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) শাখা।

রোববার (৩১ মে) রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সংগঠনটির পেইজ থেকে লাইভে সপ্তাহব্যাপী চলা ফটোগ্রাফি কনটেস্টের ফলাফল ঘোষণা ও প্রদর্শনীর উদ্বোধন ঘোষণা করা হয়।

এ সময় লাইভে সংযুক্ত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের জিএস গোলাম রাব্বানী, সেভ দ্য টুমরো ফাউন্ডেশনের পরিচালক শরীফ ওবায়দুল্লাহ, সেভ দ্য টুমরো জাককানইবি শাখার সভাপতি আশিকুর রহমান সৈকত ও সাধারণ সম্পাদক সারজীল হাসান।

অসহায়দের আর্থিকভাবে সাহায্যের জন্য অন্তত একটি শিল্পকর্ম কেনার আহ্বান জানিয়ে আয়োজকরা বলেন, এ প্রদর্শনী চলমান থাকবে। যত দিন পর্যন্ত করোনাভাইরাসের সংক্রমণ চলবে, তাদের এ প্রদর্শনীও চলবে।

আশিকুর রহমান সৈকত জানান, চিত্রকর্মগুলোর নির্ধারিত মূল্য থাকলেও যে যার সাধ্য মত পছন্দের চিত্রকর্ম কিনতে পারবেন। নির্বাচিত সেরা বিশটিসহ সর্বমোট ২৩ টি ছবি নিয়ে চলে এই অনলাইন প্রদর্শনী।

ডাকসুর জিএস গোলাম রাব্বানী বলেন, ‘প্রত্যেকটা ছবিই সুন্দর। প্রত্যেকটা ছবিই এক একটা গল্প বলে। আমাদের সংস্কৃতি, আমাদের শৈশবকে, আমাদের ভালোলাগার মুহূর্তগুলোকে মনে করিয়ে দেয়।’

সেভ দ্য টুমরোর পরিচালক শরীফ ওবায়দুল্লাহ জানান, সংগঠনটি বরাবরের মতোই প্রতিভা বিকাশের জন্য কাজ করে আসছেন। সেটা পথশিশুদের জন্য হোক আর সংগঠনের সদস্যদের জন্য হোক।

জাককানইবি শাখার সাধারণ সম্পাদক সারজীল হাসান জানান, সেভ দ্যা টুমরো ফটো কনটেস্টে যারা অংশগ্রহণ করেছিলেন তাদের সকলের জন্য শুভকামনা এবং বিজয়ীদের অভিনন্দন। আশা করি মানুষের জন্য করা যে কোনো ভালো কাজে সকলকেই পাশে পাবো।

শিল্পকর্ম কিনতে ০১৭২০০২২০২৬, ০১৬২১৬৪৬০৩২ নম্বরে অথবা ফেসবুক পেজে যোগাযোগ করতে বলা হয়েছে। আয়োজনের সার্বিক সহযোগিতায় ছিল জাককানইবি'র ফিল্ম অ্যান্ড ফটোগ্রাফি ক্লাব।

এ সম্পর্কিত আরও খবর