নাসিমকে নিয়ে কটুক্তি, রাবি শিক্ষক আ.লীগ থেকে বহিষ্কার

, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-08-30 10:07:48

সদ্য প্রয়াত সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে নিয়ে ফেসবুকে ‘কটুক্তি’ করার দায়ে নড়াইল জেলা আওয়ামী লীগের সাবেক তথ্য ও গবেষণা সম্পাদক কাজী জাহিদুর রহমানকে দলের প্রাথমিক সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

কাজী জাহিদুর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক।

মঙ্গলবার (১৬ জুন) দুপুরে নড়াইল জেলা আওয়ামী লীগের সভাপতি সুবাস চন্দ্র বোস ও সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ আওয়ামী লীগের সুউজ্জ্বল নক্ষত্র জাতীয় চার নেতার অন্যতম ক্যাপ্টেন এম মনসুর আলীর সুযোগ্য উত্তরসূরী, আওয়ামী লীগের দুর্দিনে রাজপথের অন্যতম সাহসী সেনাপতি, ১৪ দলের মুখপাত্র সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিমসহ একাধিক ত্যাগী ও সিনিয়র নেতৃবৃন্দের নামে দুরভিসন্ধিমূলকভাবে কল্পনাপ্রসূত, কুরুচিপূর্ণ ও মিথ্যা-বানোয়াট কটুক্তি ও মন্তব্য করায় নড়াইল জেলা আওয়ামী লীগের সাবেক তথ্য ও গবেষণা সম্পাদক কাজী জাহিদুর রহমানকে দলীয় গঠনতন্ত্র ও শৃঙ্খলাবিধি মোতাবেক সকল দায়িত্ব ও প্রাথমিক সদস্যপদ থেকে বহিষ্কার করা হলো।

সেখানে উল্লেখ করা হয়, এখন থেকে কাজী জাহিদুর রহমানের ব্যক্তিগত কোনো কর্মকাণ্ড বা মন্তব্যের দায়ভার বাংলাদেশ আওয়ামী লীগ কোনোক্রমে গ্রহণ করবে না।

নড়াইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু কাজী জাহিদুরকে বহিষ্কারের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বার্তা২৪.কম-কে বলেন, ‘নড়াইল জেলা আওয়ামী লীগে এখন আংশিক কমিটি রয়েছে। তিনি (কাজী জাহিদুর) বিগত কমিটির পদে ছিলেন। বর্তমানে তার কোনো পদ নেই। তবুও তার মন্তব্যে নড়াইল জেলা আওয়ামী লীগ ক্ষুব্ধ। সেজন্য তাকে দলের প্রাথমিক সদস্যপদ থেকে বহিষ্কার করা হয়েছে।’

এদিকে, শিক্ষক জাহিদুর রহমানের শাস্তির দাবিতে রাবি উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহানকে স্মারকলিপি দিয়েছে বিশ্বদিব্যালয় শাখা ছাত্রলীগের নেতারা। সোমবার (১৫ জুন) বিকেলে রাবি ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু এ স্মারকলিপি প্রদান করে।

স্মারকলিপিতে ছাত্রলীগ নেতৃবৃন্দ উল্লেখ করেন, বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক হিসেবে তার এমন মন্তব্য আমাদের সকলের জন্য দুঃখজনক। এমন ঘৃণ্যতম কাজের জন্য শিক্ষক কাজী জাহিদুর রহমানের বিরুদ্ধে অতি দ্রুত যথাযথ ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি।

প্রসঙ্গত, গত ১ জুন রাতে মোহাম্মদ নাসিম অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলে ‘তাঁর অসুস্থতা নিয়ে’ ব্যঙ্গ করে নিজের ফেসবুকে স্ট্যাটাস দেন শিক্ষক কাজী জাহিদুর রহমান। পরে ২ জুন ও ৫ জুন তিনি আরও দু’টি বিতর্কিত স্টাটাস দেন। যা নিয়ে আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান।

এ সম্পর্কিত আরও খবর