কুবির সমাজ গবেষণা দল আয়োজিত ১৩তম ওয়েবনার হবে ১৯ জুন

বিবিধ, ক্যাম্পাস

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 02:15:04

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সমাজ গবেষণা দলের (Social Research Group) উদ্যোগে ভার্চুয়াল প্লাটফর্ম জুমের মাধ্যমে আয়োজিত ধারাবাহিক ওয়েব সেমিনারের (ওয়েবনার) ১৩তম পর্ব অনুষ্ঠিত হবে আগামী ১৯ জুন।

ওই পর্বে ‘মহামারী পরবর্তী সময়ে আমলাতন্ত্রের/প্রশাসনের জন্য নতুন প্রতিবন্ধকতা’ নিয়ে আলোচনার জন্য অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ সরকারের সাবেক মন্ত্রিপরিষদ সচিব আলী ইমাম মজুমদার।

সংশ্লিষ্ট বিষয়ের সাথে সাথে আলোচক আমলাতন্ত্র সম্পর্কিত নানা বিষয়ের প্রশ্ন ও মতামতের ওপর আলোচনা করবেন। এছাড়া তিনি আলোচনায় তার নিজের প্রশাসনিক কাজের অভিজ্ঞতা তুলে ধরবেন। ওয়েবনারের মডারেটর হিসেবে থাকবেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সমাজ গবেষণা দলের সমন্বয়ক এবং লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক কৃষ্ণ কুমার সাহা।

ওই ওয়েবনারটি আগামী শুক্রবার (১৯ জুন) সন্ধ্যা ৭টায় অনুষ্ঠিত হবে। ওয়েবনারটিতে যুক্ত হয়ে প্রশ্ন উত্থাপন ও প্রাসঙ্গিক বিষয়ে মতামত দিতে নিন্মোক্ত জুম আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করতে হবে।

মিটিং আইডি: 661 2843 4711
পাসওয়ার্ড: 904177

ওয়েবনারটি পরে নিম্নোক্ত লিংকগুলোতে দেখা যাবে।
ইউটিউব লিংক: https://www.youtube.com/channel/UCYZpttG_itEAN7Sm1Tt2nmw?view_as=subscriber
ফেসবুক লিংক: https://www.facebook.com/krishnakumar.saha17

উল্লেখ্য, কোভিড-১৯ প্রাদুর্ভাবের ভয়াবহতায় থমকে গেছে মানুষের স্বাভাবিক জীবন যাত্রা। সামাজিক দূরত্ব বজায় রাখতে বন্ধ রয়েছে প্রাতিষ্ঠানিক শিক্ষা কার্যক্রম। সংকটের এ সময়ে সমসাময়িক বিভিন্ন বিষয়ে চিন্তা আর আলোচনার মধ্য দিয়ে শিক্ষার্থীদের জ্ঞানচর্চা চলমান রাখার লক্ষ্যে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সমাজ গবেষণা দল নিয়েছে ভিন্নধর্মী উদ্যোগ। ভার্চুয়াল আলোচনার প্লাটফর্ম জুমে দেশের গুণী ব্যক্তি, শিক্ষক ও সমসাময়িক চিন্তাবিদদের যুক্ত করে তারা ওয়েব সেমিনারের (ওয়েবনার) আয়োজন করছেন। সেখানে বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা হচ্ছে। আলোচনার ভিডিও শেয়ার করা হচ্ছে ইউটিউবে ও ফেসবুকে। ওই ওয়েব সেমিনার চলাকালে সেখানে যুক্ত হতে পারছেন শিক্ষার্থী ও সংশ্লিষ্ট বিষয়ে আগ্রহীরা। তাদের বিভিন্ন প্রশ্ন/মতামত তারা উত্থাপন করতে পারছেন আলোচকদের কাছে। আয়োজকদের বিশ্বাস, এ আলোচনা থেকে শিক্ষার্থীদের চিন্তার নতুন দ্বার উন্মোচিত হবে।

 

এ সম্পর্কিত আরও খবর