নাসিমকে 'কটূক্তি'র অভিযোগে রাবি অধ্যাপক গ্রেফতার

বিবিধ, ক্যাম্পাস

রাবি, করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 13:21:46

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী প্রয়াত মোহাম্মদ নাসিমকে নিয়ে ফেসবুকে 'কটূক্তি'র অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অধ্যাপক কাজী জাহিদুর রহমানকে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (১৭ জুন) দিবাগত রাত দুইটার দিকে ক্যাম্পাসের ভেতরে নিজ বাসা থেকে মহিতার থানা পুলিশ তাকে গ্রেফতার করে। তিনি কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের মতিহার থানার ডিউটি অফিসার (এএসআই) আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেন।

আসাদুজ্জামান বলেন, মো. নাসিমকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে জাহিদুর রহমানকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার করা হয়েছে। বুধবার রাত সাড়ে ৯ টার দিকে নগরীর সাগর পাড়ার বাসিন্দা এডভোকেট তাপস কুমার সাহা বাদী হয়ে এ মামলা দায়ের করেন। তারা বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৯ ও ৩১ ধারায় অভিযোগ আনা হয়েছে।

প্রসঙ্গত, কাজী জাহিদ নড়াইল জেলা আওয়ামী লীগের সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ছিলেন। মোহাম্মদ নাসিম অসুস্থ হওয়ার পর কাজী জাহিদুর তার ফেসবুক নাসিমকে ইঙ্গিত করে স্বাস্থ্যখাত নিয়ে কয়েকটি স্ট্যাটাস দেন। এতে তার শাস্তির দাবি জানান ছাত্রলীগ নেতাকর্মী ও আওয়ামীপন্থী শিক্ষকরা। পরে তাকে নড়াইল জেলা আওয়ামীলীগ থেকে বহিষ্কার করে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

এ সম্পর্কিত আরও খবর