ইউল্যাবে বিকাশের চাকরির বাজার নিয়ে ওয়েবিনার

বিবিধ, ক্যাম্পাস

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 07:48:31

ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের (ইউল্যাব) ক্যারিয়ার সার্ভিসেস অফিস (সিএসও) গত মঙ্গলবার (১৬ জুন) "ফিনটেক অ্যান্ড বিয়ন্ড কোভিড-১৯" শীর্ষক ওয়েবিনারের আয়োজন করে।

মোবাইল ব্যাংকিং সেবা ও করোনা মহামারির সময় এবং মহামারি কেটে গেলে এ ধরনের প্রতিষ্ঠানে কাজ করতে হলে চাকরির বাজারে নিজেকে কীভাবে প্রস্তুত করতে হবে, তা নিয়ে এ ওয়েবিনারে (ওয়েব সেমিনার) আলোচনা করা হয়।

বিভিন্ন বিভাগের শিক্ষার্থী ও ফ্যাকাল্টিদের সাথে আলোচনায় অংশগ্রহণ করেন বিকাশের ট্যালেন্ট অ্যাকুইজিশন অ্যান্ড ডেভেলপমেন্ট ম্যানেজমেন্টের প্রধান সৈয়দ নাসির, বিকাশের বিজনেস পার্টনারিং অ্যান্ড প্রাইসিং ফাইন্যান্সের জেনারেল ম্যানেজার অমিতাভ রয়। স্বাগত বক্তব্য দেন ইউল্যাবের উপাচার্য ড. এইচ এম জহিরুল হক।

সৈয়দ নাসির বলেন, স্বপ্ন দেখার সক্ষমতা আমাদের অর্জন করতে হবে। ডাটা সায়েন্স, আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স, মেশিন লার্নিংয়ের ওপর ব্যাপক দক্ষতা না থাকলেও ব্যবসায়ে এগুলো কীভাবে প্রভাব ফেলছে প্রতিযোগিতামূলক বাজারে, সে সম্পর্কে জ্ঞান থাকা দরকার।

অমিতাভ রয় বলেন, পরীক্ষায় ভালো ফলাফল ভালো চাকরির জন্য গুরুত্বপূর্ণ হলেও শুধু এটাই ভালো চাকরির নিশ্চয়তা যেমন দেয় না, তেমনি পরীক্ষায় ফলাফল তুলনামূলক খারাপ হলেও অন্যান্য গুনাবলী থাকলে সে চাকরির বাজারে ভালো করতে পারে। আলোচনায় অংশ নেন ইউল্যাব বিজনেস স্কুলের সহকারী অধ্যাপক এবং স্টুডেন্টস অ্যাফেয়ার্স অফিস ও ক্যারিয়ার সার্ভিসেস অফিসের পরিচালক দিলারা আফরোজ খান রুপা।

তিনি শিক্ষার্থীদের অবসর সময়ে বিভিন্ন ওয়েবিনারে অংশগ্রহণ, বিভিন্ন দক্ষতা অর্জনের কোর্স সম্পন্ন করে নিজেকে সমৃদ্ধ করা এবং ভবিষ্যতের চাকরির বাজারের চ্যালেঞ্জ মোকাবিলার জন্য নিজেকে প্রস্তুত করার ওপর গুরুত্ব আরোপ করেন।

বিকাশের ট্যালেন্ট অ্যাকুইজিশন অ্যান্ড ডেভেলপমেন্ট ম্যানেজমেন্টের ডেপুটি জেনারেল ম্যানেজার রাশেদুল আমিন ওয়েবিনারটির পরিচালনায় ছিলেন।

 

এ সম্পর্কিত আরও খবর