ফের একই দিনে ১৯ প্রতিষ্ঠানের চাকরির পরীক্ষা

, ক্যারিয়ার

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 10:22:45

আবারো আজ শুক্রবার (৫ নভেম্বর) একই দিনে ১৯টি প্রতিষ্ঠান, মন্ত্রণালয় ও সংস্থার চাকরির নিয়োগ পরীক্ষা পড়েছে। এদিন সকাল, দুপুর ও বিকেলে নেওয়া হবে এসব পরীক্ষা। কয়েকটি প্রতিষ্ঠানের পরীক্ষা হবে একই সময়ে। তবে পরীক্ষার্থীদের অসুবিধার কথা বিবেচনা করে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) শুক্র ও শনিবার নতুন করে কোনো নিয়োগ পরীক্ষা রাখেনি।

এর আগের শুক্রবারও (২৯ অক্টোবর) একই দিনে বিসিএসসহ ১৩ প্রতিষ্ঠানের চাকরির নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নিতে আবেদন করেছিলেন ৪ লাখের বেশি। একই দিনে একাধিক প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষা পড়ায় বিপাকে পড়েছেন চাকরিপ্রার্থীরা।

শুক্রবার যে ১৯টি প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষা হবে তা হলো-স্থানীয় সরকার বিভাগ, কর কমিশনারের কার্যালয়, কর অঞ্চল-১৪, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো, অর্থনৈতিক সম্পর্ক বিভাগ, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা, বাংলাদেশ লোকপ্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র, অ্যাটর্নি জেনারেলের কার্যালয়, শ্রম আদালত সিলেট, বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট, খাদ্য অধিদপ্তর, বিমান বাংলাদেশ এয়ারলাইনস, বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ, ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড, সমন্বিত সাতটি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান, পল্লী উন্নয়ন একাডেমি বগুড়া, বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক), বাংলাদেশ মৎস্য উন্নয়ন করপোরেশন ও শিক্ষা প্রকৌশল অধিদপ্তর।

খাদ্য অধিদপ্তরে পরীক্ষা হবে আটটি বিভাগীয় শহর ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহে; শ্রম আদালত সিলেটের পরীক্ষা হবে সিলেটে এবং পল্লী উন্নয়ন একাডেমি বগুড়ার নিয়োগ পরীক্ষা হবে বগুড়ায়। বাকি সব প্রতিষ্ঠানের পরীক্ষা হবে ঢাকায়। সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের তিনটি পদের ব্যবহারিক বাদে বাকি প্রতিষ্ঠানগুলোর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রতিষ্ঠানগুলোর ওয়েবসাইট থেকে পাওয়া সূচি অনুযায়ী, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের পরীক্ষা শুরু হবে সাড়ে আটটায়; বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা, বাংলাদেশ লোকপ্রশাসন প্রশিক্ষণকেন্দ্র, অ্যাটর্নি জেনারেলের কার্যালয়, শ্রম আদালত সিলেট, বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট, খাদ্য অধিদপ্তর, বিমান বাংলাদেশ এয়ারলাইনস, বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয় ও সড়ক পরিবহন এবং মহাসড়ক বিভাগের পরীক্ষা শুরু হবে সকাল ১০টায়; ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের পরীক্ষা শুরু হবে সকাল সাড়ে ১০টায়; কর কমিশনারের কার্যালয়, কর অঞ্চল-১৪ ও স্থানীয় সরকার বিভাগের পরীক্ষা বেলা ১১টায়; বাংলাদেশ মৎস্য উন্নয়ন করপোরেশনের পরীক্ষা শুরু হবে বেলা আড়াইটায় এবং সমন্বিত সাতটি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান, পল্লী উন্নয়ন একাডেমি বগুড়া, বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) ও শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের পরীক্ষা শুরু হবে বেলা তিনটায়।

এ সম্পর্কিত আরও খবর