অডিটর পদে মৌখিক পরীক্ষা ২৩ ফেব্রুয়ারি থেকে

, ক্যারিয়ার

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 19:45:22

ডিফেন্স ফাইন্যান্স ডিপার্টমেন্টের (ডিএফডি) ১১তম গ্রেডের অডিটর পদে মৌখিক পরীক্ষার তারিখ প্রকাশ করা হয়েছে। আগামী বুধবার (২৩ ফেব্রুয়ারি) থেকে মৌখিক পরীক্ষা শুরু হবে।

আজ রবিবার কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স (সিজিডিএফ) কার্যালয়ের ওয়েবসাইটে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ১২০৭ জনের রোল নম্বর ও মৌখিক পরীক্ষার তারিখ উল্লেখ করে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

এতে বলা হয়, রাজধানী ঢাকার সেগুনবাগিচার ১ম ১২ তলা সরকারি অফিস ভবনের চতুর্থ তলায় সিজিডিএফ কার্যালয়ে অডিটর পদে মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিদিন সকাল ১০টা ও দুপুর ২টায় রোল নম্বর অনুযায়ী পরীক্ষা নেওয়া হবে। পরীক্ষা চলবে আগামী ৩০ মার্চ পর্যন্ত। প্রার্থীকে নির্ধারিত সময়ের এক ঘণ্টা পূর্বে উপস্থিত হতে হবে। মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য নতুন কোনো প্রবেশপত্র ইস্যু করা হবে না। লিখিত পরীক্ষার প্রবেশপত্রই মৌখিক পরীক্ষার প্রবেশপত্র হিসেবে বিবেচিত হবে।

বিজ্ঞপ্তিবে বলা হয়, মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীকে অনলাইনে পূরণকৃত আবেদনপত্রের প্রিন্ট কপিসহ বয়স ও শিক্ষাগত যোগ্যতার প্রমাণস্বরূপ সকল সনদপত্রের মূল কপি, স্থায়ী ঠিকানার সমর্থনে জাতীয় পরিচয়পত্র বা জন্মনিবন্ধন সনদ ও জাতীয়তা/নাগরিকত্ব সনদের মূল কপি প্রদর্শন করতে হবে। এছাড়া সকল সনদপত্রের এক সেট ফটোকপি গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়নসহ দাখিল করতে হবে।

বিস্তারিত তথ্যের জন্য সিজিডিএফ-এর বিজ্ঞপ্তি দেখুন এখানে

এর আগে ২১ জানুয়ারি রাজস্ব খাতভুক্ত অডিটর পদের এমসিকিউ পরীক্ষা অনুষ্ঠিত হয়। ওই দিন বেলা তিনটা থেকে বিকেল চারটা ১৫ মিনিট পর্যন্ত রাজধানীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে এ পরীক্ষা নেওয়া হয়। এর পর ২৩ জানুয়ারি এমসিকিউ পরীক্ষার ফল প্রকাশ করা হয়। নিয়োগ পরীক্ষায় অডিটর পদের জন্য প্রায় তিন লাখ প্রার্থী অংশগ্রহণ করেছিলেন। এদের মধ্য থেকে এক হাজার ২০৭ জন এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ হন।

 

এ সম্পর্কিত আরও খবর