বিসিএসের ফলাফল আলাদা প্রকাশের দাবি

, ক্যারিয়ার

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-12-11 15:25:07

ক্যাডার ও নন-ক্যাডার ফলাফল পৃথক সময়ে প্রকাশ, নন-ক্যাডার থেকে অধিকসংখ্যক প্রার্থীকে সুপারিশ করাসহ ৪ দফা দাবিতে মানববন্ধন করছে শিক্ষার্থীরা। ৪৩তম বিসিএস ফলাফল প্রত্যাশীবৃন্দ ব্যানারে প্ল্যাকার্ড হাতে ছাত্র-ছাত্রীরা এসব দাবি জানায়।

সোমবার (১১ ডিসেম্বর) দুপুরে আগারগাঁও বাংলাদেশ সরকারি কর্ম কমিশন প্রাঙ্গণে এই মানববন্ধন করে।

মানববন্ধনে বক্তারা বলেন, ৪৩তম বিসিএসে ক্যাডার এবং নন-ক্যাডারের ফলাফল আলাদাভাবে প্রকাশ করতে হবে৷ যাতে নন-ক্যাডারে অধিক সংখ্যক পদে নিয়োগ দেওয়া সম্ভব হয়৷ গত ৪০ ও ৪১তম বিসিএসে নন-ক্যাডারে অনেক শূন্যপদে নিয়োগে সুপারিশ করা হয়েছে। আলাদাভাবে ফল প্রকাশ করায় এটা সম্ভব হয়েছে। এছাড়া আগের বিসিএস থেকে যাদের সুপারিশ করা হয়েছে, তাদের সম-গ্রেডে পুনরায় সুপারিশ না করারও দাবি জানিয়েছে তারা। 

এর আগে একই দাবিতে পিএসসির চেয়ারম্যান, সদস্য ও পরীক্ষা নিয়ন্ত্রককে স্মারকলিপি দিয়েছিলেন আন্দোলনকারীরা। এ সময় তারা ৪ দফা দাবি পেশ করেন।

তাদের দাবিগুলো হলো ক্যাডার ও নন-ক্যাডার ফলাফল পৃথক সময়ে প্রকাশ করা, ৪০ ও ৪১তম বিসিএসের মতো নন-ক্যাডার থেকে বেশি সংখ্যক প্রার্থীকে সুপারিশ করা, আগের বিসিএস থেকে এরই মধ্যে সুপারিশকৃতদের সম-গ্রেডে পুনরায় সুপারিশ না করা এবং ক্যাডার ও নন-ক্যাডার নিয়োগে প্যানেলের ব্যবস্থা করা। 

এ সম্পর্কিত আরও খবর