রেলওয়েতে ৩৪১ নিয়োগ

নোটিশ বোর্ড, ক্যারিয়ার

ক্যারিয়ার ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 04:55:39

বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের দুই পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, মাতৃভাষা শিক্ষক পদে ৯ জন এবং অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে ৩৩২ জনসহ মোট ৩৪১ জন নিয়োগ পাবেন।

যোগ্যতা
মাতৃভাষা শিক্ষক পদে আবেদনের জন্য প্রার্থীদের বিজ্ঞান বিভাগে এইচএসসি পাস হতে হবে। অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে যেকোনো বিভাগে এইচএসসি পাস প্রার্থীরাই আবেদন করতে পারবেন। উভয় পদের প্রার্থীদের ক্ষেত্রে ২৪ মার্চ ২০১৯ তারিখে বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে থাকতে হবে। মুক্তিযোদ্ধা এবং উপযুক্ত মুক্তিযোদ্ধা প্রার্থী পাওয়া না গেলে মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা এবং পুত্র-কন্যা পাওয়া না গেলে পুত্র-কন্যার পুত্র-কন্যা এবং এতিম বা শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য হবে।

বেতনস্কেল
জাতীয় বেতনস্কেল ২০১৫ অনুযায়ী, মাতৃভাষা শিক্ষক পদে গ্রেড ১৫ অর্থাৎ ৯৭০০- ২৩৪৯০ টাকা এবং অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক গ্রেড ১৬ অর্থাৎ ৯৩০০- ২২৪৯০ টাকা বেতন এবং নিয়মানুযায়ী অন্যান্য ভাতা দেওয়া হবে।

আবেদনের নিয়ম
আবেদন ফরম, লিখিত ও মৌখিক পরীক্ষার প্রবেশপত্র বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে। আবেদনপত্র সঠিকভাবে পূরণ করে প্রয়োজনীয় কাগজপত্রসহ আগামী ২৪ মার্চ বিকাল ৫টার মধ্যে “চীফ পার্সোনেল অফিসার (পশ্চিম), বাংলাদেশ রেলওয়ে, রাজশাহী” দপ্তরে পৌঁছাতে হবে।

Railway

এ সম্পর্কিত আরও খবর