পুলিশে ৯ হাজার ৬৮০ কনস্টেবল নিয়োগ

নিয়োগ বিজ্ঞপ্তি, ক্যারিয়ার

ক্যারিয়ার ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 12:30:23

ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নয় হাজার ৬৮০ জনকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ পুলিশ। এর মধ্যে ৬ হাজার ৮০০ জন পুরুষ এবং ২ হাজার ৮৮০ জন নারী সদস্য নেয়া হবে।

আবেদনের যোগ্যতা
কমপক্ষে এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণরা কনস্টেবল পদে আবেদন করতে পারবেন। এসএসসিতে কমপক্ষে জিপিএ ২.৫০ পেতে হবে। ১ জুন ২০১৯ তারিখে সাধারণ, মুক্তিযোদ্ধার সন্তানদের সন্তান বা অন্যান্য কোটার প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-২০ বছর। মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধা/ মুক্তিযোদ্ধার সন্তানের ক্ষেত্রে বয়স অনূর্ধ্ব ৩২ বছর হতে হবে। প্রার্থীকে বাংলাদেশের স্থায়ী নাগরিক ও অবিবাহিত হতে হবে।

সাধারণ, মুক্তিযোদ্ধার সন্তানদের সন্তান বা অন্যান্য কোটার পুরুষ প্রার্থীদের উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি, বুক স্বাভাবিক অবস্থায় ৩১ ইঞ্চি এবং সম্প্রসারিত অবস্থায় ৩৩ ইঞ্চি হতে হবে।

মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধা/ মুক্তিযোদ্ধার সন্তানের ক্ষেত্রে উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি, বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি এবং সম্প্রসারিত অবস্থায় হতে হবে ৩১ ইঞ্চি।

উপজাতীয় প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি, বুক স্বাভাবিক অবস্থায় ৩১ ইঞ্চি এবং সম্প্রসারিত অবস্থায় ৩৩ ইঞ্চি হতে হবে। সব কোটার নারী প্রার্থীদের উচ্চতা থাকতে হবে কমপক্ষে ৫ ফুট ২ ইঞ্চি।

সরাসরি বাছাই পরীক্ষা
আগামী ২২ জুন থেকে প্রার্থীদের বাছাই প্রক্রিয়া শুরু হবে। আগ্রহী প্রার্থীদের শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষার জন্য নির্দিষ্ট তারিখে নিজ জেলার পুলিশ লাইন্সে প্রয়োজনীয় কাগজপত্রসহ উপস্থিত হতে হবে।

বিজ্ঞপ্তি পিডিএফ আকারে ডাউনলোড করতে ক্লিক করুন

এ সম্পর্কিত আরও খবর