এফএমসিজি এইচআর সোসাইটির 'দ্য সফট স্কিল ফ্রেমওয়ার্ক' কর্মশালা

নোটিশ বোর্ড, ক্যারিয়ার

ক্যারিয়ার ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-31 05:14:47

দেশের অন্যতম মানবসম্পদ পেশাজীবীদের সংগঠন বাংলাদেশ এফএমসিজি এইচআর সোসাইটির উদ্যোগে 'দ্য সফট স্কিল ফ্রেমওয়ার্ক' শীর্ষক উন্নয়নমূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রাজধানীর ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে আয়োজিত কর্মশালায় দেশের বিভিন্ন প্রতিষ্ঠানের স্বনামধন্য কর্পোরেট কর্মকর্তাসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

কর্মশালাটি পরিচালনা করেন সফট স্কিলস বিডি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব যীশু তরফদার। চার ঘন্টাব্যাপী কর্মশালায় সফট স্কিলের গুরুত্ব এবং এর প্রায়োগিক দিকসমূহ তুলে ধরা হয়। সফট স্কিলের সংজ্ঞা, গুরুত্ব ও প্রয়োগের আলোচনার মাধ্যমে কর্মশালাটি শুরু হয়। এরপর সফট স্কিলের ধরন যেমন- ইন্ট্রাপারসনাল স্কিলস এবং ইন্টারপারসনাল স্কিলসের বিষয়ে আলোকপাত করা হয়। পরবর্তী আলোচনায় বিভিন্ন ইন্ট্রাপারসনাল ও ইন্টারপারসনাল স্কিলসমূহের নাম, গুরুত্ব এবং কিভাবে তা অর্জন করা যায়, সে বিষয়টিও ফুটে উঠে। এর পাশাপাশি কর্মশালায় 'মাই লাইফ ট্রি', 'রিজন অফ বিইং' এবং 'ইমপ্যাক্ট' নামের তিনটি ফ্রেমওয়ার্কও তুলে ধরা হয়।

কর্মশালার শুরুতেই এফএমসিজি এইচআর সোসাইটির সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরেন সংগঠনটির সম্পাদক এবং সিটি গ্রুপের ব্যবস্থাপক তাবসির রাজিব। সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন প্রাণ আরএফএল গ্রুপের রিক্রুটমেন্ট হেড কাইয়ুম ইসলাম সোহেল। তারা বলেন, বাংলাদেশ এফএমসিজি এইচআর সোসাইটি গঠন করা হয়েছে দেশের সকল এফএমসিজি সেক্টরের মানবসম্পদ পেশাজীবীদের নিজেদের মধ্যকার সম্পর্ক উন্নয়ন, প্রশিক্ষনের মাধ্যমে প্রফেশনাল ডেভলপমেন্ট এবং মর্ডান এইচআর প্র্যাক্টিস নিশ্চিত করার লক্ষে। কর্মশালায় এএসআইএস বাংলাদেশ চ্যাপ্টার, বিএএফএনএ, সিএলডি এবং এসএসপি’র প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

কর্মশালাটির স্ট্রেটিজিক পার্টনার ছিলো ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ক্যারিয়ার কাউন্সিলিং সেন্টার, স্নেকস পার্টনার প্রান আলটাইম এবং নলেজ পার্টনার ছিলো জাগোজবস ডট কম।

কর্মশালা শেষে অতিথি ও ব্যবস্থাপকদের সম্মাননা স্মারক এবং অংশগ্রহণকারীদের সনদপত্র দেয়া হয়।

এ সম্পর্কিত আরও খবর