ক্যারিয়ার প্ল্যানিং অ্যান্ড কমিউনিকেশন হ্যাকস সেমিনার অনুষ্ঠিত

নোটিশ বোর্ড, ক্যারিয়ার

ক্যারিয়ার ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-22 14:18:37

বাংলাদেশ এফএমসিজি এইচআর সোসাইটির উদ্যোগে ‘ক্যারিয়ার প্ল্যানিং অ্যান্ড কমিউনিকেশন হ্যাকস’ শীর্ষক লার্নিং ইভেন্ট অনুষ্ঠিত হয়েছে।

ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশে (আইইউবি) আয়োজিত সেমিনারে বিভিন্ন প্রতিষ্ঠানের কর্পোরেট কর্মকর্তাসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। সেমিনারের শুরুতে টাইম ম্যানেজমেন্ট এবং এফএমসিজি এইচআর সোসাইটি সম্পর্কে সংক্ষিপ্ত ধারণা দেন সোসাইটির সভাপতি রাশেদুল হাসনাত।

আইইউবি'র হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের প্রধান ড. এ এন এম শিবলী নোমান খান চতুর্থ শিল্পবিপ্লব ও বাংলাদেশ প্রেক্ষিত সম্পর্কে আলোচনা করেন। তরুণদের বর্তমান অবস্থা এবং দেশের চাকরির বাজার সম্পর্কিত ডকুমেন্টারি ও সাম্প্রতিক প্রতিবেদনের তথ্য তুলে ধরেন তিনি। ড. শিবলী নোমান বলেন, শুধুমাত্র সার্টিফিকেটের পেছনে না ছুটে তরুণদের স্কিল ডেভলাপমেন্ট, নতুন প্রযুক্তি এবং যুগের সাথে তাল মিলিয়ে নিজেদের তৈরি করতে হবে। এসময় তরুণদের পাশাপাশি তাদের অভিভাবকদের মানসিকতার পরিবর্তনও জরুরি বলে তিনি উল্লেখ করেন।

সেমিনারে মূল আকর্ষণ ছিলেন অনুপ্রেরণাদায়ক বক্তা ও রবি টেন মিনিট স্কুলের ফাউন্ডার আয়মান সাদিক। কমিউনিকেশন হ্যাকস বিষয়ে নানা দিকনির্দেশনা দেন তিনি। এগিয়ে থাকতে কমিউনিকেশন এবং নেটওয়ার্কিং কিভাবে সাহায্য করে, গৎবাঁধা পদ্ধতি থেকে বেরিয়ে স্টোরিটেলিংয়ের মাধ্যমে কিভাবে প্রেজেন্টেশনকে আকর্ষণীয় করে তোলা যায় এ সম্পর্কে বিভিন্ন ধারণা তুলে ধরেন আয়মান সাদিক।

সেমিনার শেষে অতিথি ও ব্যবস্থাপকদের সম্মাননা স্মারক এবং অংশগ্রহণকারীদের সনদপত্র এবং উপহার দেয়া হয়।

তরুণদের নিয়ে আয়োজিত চমৎকার এই লার্নিং সেশনের স্ট্র্যাটেজিক পার্টনার আইইউবি এইচআর ডিপার্টমেন্ট। প্রোগ্রাম পার্টনার হিসেবে ছিলো এক্সিলেন্স বাংলাদেশ, টেন মিনিট স্কুল, প্রাণ জিরোস, অলটাইম, আরএসপিএল গ্রুপ, পারফেটি ভেন মেলে এবং মাল্টিমিডিয়া নিউজ পোর্টাল বার্তা২৪.কম

এ সম্পর্কিত আরও খবর