আফ্রিকার আরও দুটি শহরে ফ্লাইট শুরু করছে এমিরেটস

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-23 03:26:23

পর্যায়ক্রমে বিভিন্ন গন্তব্যে পুনরায় ফ্লাইট শুরুর প্রক্রিয়া অব্যাহত রেখেছে এমিরেটস। আগামী ৩ সেপ্টেম্বর আরও বিস্তৃত হচ্ছে এয়ারলাইনটির আফ্রিকীয় নেটওর্য়াক। ওইদিন গিনির কোনাক্রি এবং সেনেগালের ডাকারে পুনরায় চলাচল শুরু করবে এমিরেটস।

বুধবার (২৬ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

সুপরিসর বোয়িং ৭৭৭-৩০০ইআর উড়োজাহাজের সাহায্যে সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালিত হবে। এর ফলে আফ্রিকায় এমিরেটসের গন্তব্যের সংখ্যা দাঁড়াবে ৮টি এবং সারা বিশ্বে ৭৭টি। উল্লেখ্য দুবাই থেকে কোনাক্রি এবং ডাকারের মধ্যে লিংকড ফ্লাইট পরিচালিত হবে।

এমিরেস বর্তমানে ঢাকা থেকে পরিচালিত ৭টি সাপ্তাহিক ফ্লাইটের মাধ্যমে ভায়া দুবাই বিশ্বের ৬টি মহাদেশের ৭০টির অধিক নগরীতে সুবিধাজনক ভ্রমণ সুবিধা প্রদান করছে। emirates.com বা ট্রাভেল এজেন্টদের মাধ্যমে ফ্লাইট বুকিং করা যাবে।

দুবাই উন্মুক্ত হবার ফলে আগ্রহীরা ব্যবসায়িক, পর্যটন বা অন্যান্য প্রয়োজনে এখন শহরটিতে ভ্রমণ করতে পারবেন। দুবাই আগমনকারী বা দুবাইয়ে ট্রানজিটকারী সকল যাত্রীর জন্য কোভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট বাধ্যতামূলক।

আগামী ৩১ অক্টোবর পর্যন্ত এমিরেটসে ভ্রমণকারী কোনো যাত্রীর কোভিড-১৯ শনাক্ত হলে এয়ারলাইনের পক্ষ থেকে চিকিৎসার ব্যয় বহন করা হবে।

এ সম্পর্কিত আরও খবর