ইসলামী ব্যাংকের ৮৪টি এজেন্ট ব্যাংকিং আউটলেট উদ্বোধন

ব্যাংক বীমা, অর্থনীতি

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 22:30:47

দেশব্যাপী ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ৮৪টি এজেন্ট ব্যাংকিং আউটলেটের উদ্বোধন করা হয়েছে। এর মাধ্যমে ব্যাংকের এজেন্ট আউটলেটের সংখ্যা দাঁড়ালো ১৫৬৬ তে।

রোববার (২৭ সেপ্টেম্বর) ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মো. মাহবুব উল আলম প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল প্লাটফর্মে এজেন্ট আউলেটগুলোর উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ মুনিরুল মওলা, মুহাম্মদ কায়সার আলী ও মো. ওমর ফারুক খান। ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মো. মোশাররফ হোসাইন এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন এজেন্ট ব্যাংকিং ডিভিশন প্রধান মো. মাহবুব আলম। এছাড়া ব্যাংকের ঊর্ধ্বতন নির্বাহী ও কর্মকর্তা, সংশ্লিষ্ট ১৫টি জোন প্রধান, শাখা প্রধান, ৮৪টি আউটলেটের স্বত্বাধিকারী, গ্রাহক, শুভানুধ্যায়ী এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে মাহবুব উল আলম বলেন, ৩৫৭টি শাখা ও ১১৬টি উপ-শাখার মতো ১৫৬৬টি এজেন্ট ব্যাংকিং আউটলেটও ইসলামী ব্যাংকের গুরুত্বপূর্ণ ইউনিট। এ ইউনিটগুলো দেশের প্রত্যন্ত অঞ্চলের মানুষের আর্থিক প্রয়োজন পূরণের মাধ্যমে ইসলামী ব্যাংক ১৬ কোটি মানুষের আস্থা ও নির্ভরতার জাতীয় প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। সারাবিশ্ব যখন অর্থনীতির সংকটকাল অতিক্রম করছে তখন প্রধানমন্ত্রী ঘোষিত ১ লক্ষ ২৫ হাজার কোটি টাকার প্রণোদনা প্যাকেজ বাংলাদেশের অর্থনীতিতে অভাবনীয় গতির সঞ্চার করেছে।

এজেন্ট আউটলেটের স্বত্বাধিকারীদের উদ্দেশ্যে তিনি বলেন, শরীআ’হ পরিপালনের মাধ্যমে ইসলামী ব্যাংকের সফলতা বর্তমান বিশ্বে ব্যাংকিং কার্যক্রমে অন্যান্য দৃষ্টান্ত স্থাপন করেছে। যথার্থ শরীআ’হ পরিপালন ও স্বাস্থ্যবিধি মেনে ইসলামী ব্যাংক চলমান সংকটের শুরু থেকেই সকল শাখা, উপ-শাখা, এজেন্ট ব্যাংকিং আউটলেট ও বিকল্প ব্যাংকিং প্রযুক্তি ব্যবহার করে গ্রাহকদের আধুনিক সেবা দিয়ে যাচ্ছে। আন্তরিক, মানসম্পন্ন ও প্রযুক্তি সমৃদ্ধ সেবা অব্যাহত রাখতে নির্দেশনা দেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর