ইউনিলিভার বিজমায়েস্ট্রোস চ্যাম্পিয়ন ‘দি ইনক্রেডিবলস’

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-11 17:17:34

ঢাকা বিশ্ববিদ্যালয় এর শিক্ষার্থীদের একটি দল ইউনিলিভার বিজমায়েস্ট্রোস ২০২০-এর চ্যাম্পিয়নস ট্রফি জিতেছে। তুমুল প্রতিদ্বন্ধিতাপূর্ণ প্রতিযোগিতার মধ্য দিয়ে দেশের ২৫টি বিশ্ববিদ্যালয়ের ১৪৫টি দলকে হারিয়ে এই দলটি বিজমায়েস্ট্রোস ২০২০ শিরোপা লাভ করেছে।

বৃহস্পতিবার (১২ নভেম্বর ) ভার্চুয়াল প্ল্যাটফর্মে আয়োজিত এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে বিশেষজ্ঞ প্যানেলের বিচারে ছয় ফাইনালিস্টের মধ্যে চ্যাম্পিয়ন হয় তারা।

বিজয়ী দলটি লন্ডনে অনুষ্ঠিতব্য পরবর্তী ‘ইউনিলিভার ফিউচার লিডারস লীগ’ (এফএলএল) নামের বৈশ্বিক প্রতিযোগিতার মঞ্চে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে।

বিজয়ী দলের সদস্যরা হলেন- সাদিয়া হাসান, মর্জিনা আক্তার প্রত্যাশা, সাজিদ আসবাত খন্দকার ।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে ইউনিলিভার বাংলাদেশ জানায়, বিজয়ীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন বা ব্যবসায় প্রশাসন অনুষদের (আইবিএ) শিক্ষার্থী। ইউনিলিভারের উদ্যোগে লন্ডনে অনুষ্ঠিতব্য ফিউচার লিডারস লীগ (এফএলএল) ২০২০ নামের বৈশ্বিক প্রতিযোগিতার মঞ্চে বিভিন্ন দেশের উজ্জ্বল ও সম্ভাবনাময় মেধাবী শিক্ষার্থীদের সাথে লড়বেন তারা। বিজমায়েস্ট্রোস ২০২০ শিরোপাজয়ী দলটিকে ইউনিলিভার ফিউচার লিডারস’ প্রোগ্রামের (ইউএফএলপি) আওতায় সরাসরি ইউনিলভারের ম্যানেজমেন্ট ট্রেইনি প্রোগ্রামে অংশগ্রহন করতে পারবে। এছাড়া তাঁরা ইউনিলিভার কনজ্যুমার কেয়ার লিমিটেডের একটি প্রকল্পেও কাজ করার সুযোগ পাবেন।

প্রতিযোগিতায় প্রথম রানার আপ হয়েছে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) মাডব্লাড দল। আর দ্বিতীয় রানার আপ হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ বাস-হকস।

এবারে বিজমায়েস্ট্রো প্রতিযোগিতার থিম বা প্রতিপাদ্য ছিল ‘পাওয়ার দ্য ফিউচার’। প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের চ্যালেঞ্জের মধ্যে ভবিষ্যতের সুযোগ গুলোকে ব্যবহার করে ব্যবসায়িক কার্যক্রমের কিভাবে উন্নীত করা যায় তা নিয়ে কাজ করার সুযোগ কওে দিয়েছে। এই প্রতিযোগিতায় অংশগ্রহণেচ্ছূদের জন্য সরাসরি নিবন্ধনের দিন ছিল গত ৪ অক্টোবর ২০২০। বিশ্ববিদ্যালয়গুলোর ফাইনাল ইয়ারের প্রতি ৩ জন শিক্ষার্থী একেকটি দল হিসেবে ইউনিলিভারের জন্য তিনটি করে বড় বিজনেস আইডিয়া বা ব্যবসায়িক ধারণাসহ নিবন্ধন করেন।

গ্র্যান্ড ফিনালের বিচারক প্যানেলে ছিলেন ব্র্যাকের নির্বাহী পরিচালক আসিফ সালেহ, বিশ্ব খাদ্য সংস্থার (এফএও) বাংলাদেশ প্রতিনিধি রবার্ট সিম্পসন, ইউনিলিভার কনজ্যুমার কেয়ার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কেএসএম মিনহাজ এবং ইউনিলিভার বাংলাদেশের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক কেদার লেলে।

বিজমায়েস্ট্রোস ২০২০ প্রতিযোগিতাকে নতুন এক উচ্চতায় নিয়ে যাওয়ার লক্ষ্যে এবারে নিবন্ধন করা ১৪৫টি দলের সবার জন্য সাপ্তাহিক কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়, যাতে তাদের শেখার পরিধি আরো বিস্তৃত হয়। জাঁকজমকপূর্ণ এ অনুষ্ঠানে সর্বোচ্চ স্কোরের দল হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যবসা প্রশাসন ইনস্টিটিউট (আইবিএ) এর টিম বাস-হকস লার্নিং চ্যাম্পিয়ান হিসেবে বিজম্যাস্ট্রোস ২০২০ এর বিজয়ীর মুকুট লাভ করে।

গ্র্যান্ড ফিনালের জাঁকমজমকপূর্ণ অনুষ্ঠান শেষ হয় বিজমায়েস্ট্রোস ২০২০ প্রতিযোগিতার চ্যাম্পিয়ন দলকে অভিনন্দন জানানোর মধ্যদিয়ে। যারা ইউনিলিভার ফিউচার লিডারস লীগ (এফএলএল) নামের বৈশ্বিক প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে এবং বিভিন্ন দেশের উজ্জ্বল সম্ভাবনাময় মেধাবী শিক্ষার্থীদের বিরুদ্ধে লড়বে।

এ সম্পর্কিত আরও খবর