পুঁজিবাজারে রবি’র শেয়ার লেনদেন শুরু ২৪ ডিসেম্বর

পুঁজিবাজার, অর্থনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 02:34:48

দেশের শীর্ষস্থানীয় ডিজিটাল সেবা প্রদানকারী কোম্পানি রবি আজিয়াটা লিমিটেডের শেয়ার ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে লেনদেন শুরু হবে আগামী ২৪ ডিসেম্বর থেকে। ট্রেডিং কোড ‘রবি’ দিয়ে এন ক্যাটাগরির আওতায় এ লেনদেন শুরু হবে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, প্রাথমকি গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে কোম্পানিটি ৫২৩ কোটি ৭০ লাখ টাকা উত্তোলন করেছে। কোম্পানির আইপিওতে ৫ দশমিক ৭৪ গুণ আবেদন জমা পড়েছিল।

ফিক্সড-প্রাইস পদ্ধতিতে ১০ শতাংশ (ইমপ্লয়ি শেয়ারসহ) বা ৫২ দশমিক ৩৭ কোটি শেয়ার ছাড়ার জন্য গত ২ মার্চ বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) আবেদন করে রবি। প্রতি শেয়ার ১০ টাকা হিসেবে ওই মূলধন তোলার জন্য চলতি বছরের ২৩ সেপ্টেম্বর রবির আইপিও অনুমোদন করে বিএসইসি।

রবির আইপিওর জন্য মোট ১২ লাখ ৮০ হাজার ৪২৫টি আইপিও আবেদন জমা পড়ে। এর মধ্যে ৪ লাখ ৬৫ হাজার ২৯০ জন আবেদনকারী শেয়ার পেয়েছেন। টেলিযোগাযোগ খাতের আওতায় ঢাকা স্টক এক্সচেঞ্জে রবির কোম্পানির কোড- ২৭০০৩ এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে- ২৬০০৩।

স্টক এক্সচেঞ্জে লেনদেন শুরুর বিষয়ে রবির চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অফিসার সাহেদ আলম বলেন, সর্বকালের বৃহত্তম আইপিও দিয়ে শেয়ারবাজারে যাত্রা শুরু করতে পেরে আমরা গর্বিত। আমাদের তালিকাভুক্তিতে আন্তরিক সহযোগিতা ও পরামর্শের জন্য বিএসইসি, ডিএসই, সিএসই, সিডিবিএল, বুয়েট এবং আমাদের রেগুলেটর বিটিআরসির কাছে আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি। এখন আমাদের মুল লক্ষ্য হচ্ছে গ্রাহকদের কাছে সর্বাধিক উদ্ভাবনী ডিজিটাল লাইফস্ট্যাইল সল্যুশন পৌঁছে দেয়া এবং শেয়ারহোল্ডারদের স্বার্থ রক্ষা করা।

এ সম্পর্কিত আরও খবর