‘বাংলাদেশ জিজ্ঞাসা’: চ্যাম্পিয়ন পুরস্কার ১ কোটি টাকা

ব্যাংক বীমা, অর্থনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-18 15:12:03

 

সাতচল্লিশ বছরে বাংলাদেশের অর্জন, সাফল্য, ব্যর্থতার প্রশ্ন আর তার উত্তর নিয়ে ইন্ডিপেনডেন্ট টিভিতে শুরু হচ্ছে কুইজ শো ‘বাংলাদেশ জিজ্ঞাসা’।

১২ অক্টোবর থেকে প্রতি শুক্রবার ও শনিবার রাত ১০টায় ইন্ডিপেনডেন্ট টেলিভিশনে অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করা হবে। এই কুইজ শো চ্যাম্পিয়ন পাবেন ১ কোটি টাকা পুরস্কার। আর এই কুইজ শো অনুষ্ঠানটির স্পন্সর হিসেবে আছে আইএফআইসি ব্যাংক।

শুক্রবার (২১ সেপ্টেম্বর)রাজধানীর তেজগাঁওয়ে ইন্ডিপেনডেন্ট টেলিভিশন কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে কুইজ শো-র সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের সিইও অ্যান্ড এডিটর-ইন-চিফ এম শামসুর রহমান এবং স্পন্সর প্রতিষ্ঠান আইএফআইসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ আলম সারওয়ার।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ‘বাংলাদেশ জিজ্ঞাসার’ প্রথম পর্ব থেকে চূড়ান্ত পর্ব পর্যন্ত প্রতিটি পর্বের অংশগ্রহণকারীদের জন্য থাকছে বিভিন্ন অঙ্কের  পুরস্কার। পুরো প্রতিযোগিতায় মোট ১ কোটি ৭৭ লাখ টাকার পুরস্কার পাবেন অংশগ্রহণকারীরা।পাশাপাশি থাকছে দর্শকদের জন্যও আকর্ষণীয় পুরষ্কার।অংশগ্রহণকারী কমপক্ষে ১৮ বছর বয়সী বাংলাদেশী  নাগরিক হতে হবে। অংশগ্রহণের জন্য আবেদনকারীরা অনলাইনে নিবন্ধন করে শো-তে অংশ নিতে পারবেন। ১৯ সেপ্টেম্বর নিবন্ধন শুরু হয়েছে। শেষ হবে ২৭ সেপ্টেম্বর রাত ১০ টায়। 

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়,‘বাংলাদেশ জিজ্ঞাসা’ অনুষ্ঠানে অংশ নিতে ২৭ সেপ্টেম্বর রাত ১০টা পর্যন্ত কুইজ শো-’র ওয়েবপেজ  www.bangladeshjiggasha.com এ নিবন্ধন করতে পারবেন। ইন্ডিপেনডেন্ট টিভির ওয়েবপেজ www.independent24.com এবং ফেসবুক পেজের www.facebook.com/IndependentTVNews মাধ্যমেও প্রতিযোগিতার জন্য  নিবন্ধন করা যাবে।

নিবন্ধিত ব্যক্তিদের জন্য ‘বাংলাদেশ জিজ্ঞাসার’ ওয়েব পেইজে আগামী ২৮, ২৯ এবং ৩০ সেপ্টেম্বর অনলাইন পরীক্ষার উইন্ডো খোলা হবে। সেখানে লগ ইন করে নির্ধারিত সময়ের মধ্যে পরীক্ষা শেষ করতে হবে। একজন ব্যক্তি একবারই এ পরীক্ষায় অংশ নিতে পারবেন।

এ সম্পর্কিত আরও খবর