বাংলাদেশ-চায়না চেম্বার অফ কমার্সের ডাইরেক্টর হলেন জিয়াউদ্দিন আদিল

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 22:20:02

বাংলাদেশ-চায়না চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালনা পর্ষদের সদস্য নির্বাচিত হয়েছেন গণতান্ত্রিক কঙ্গো প্রজাতন্ত্রের বাংলাদেশ কনস্যুলেটের অনারারি কনসাল এবং টপ অব মাইন্ডের সিইও জিয়াউদ্দিন আদিল।

বিসিসিসিআই এর পক্ষে সম্প্রতি পরিচালনা পর্ষদের নব নির্বাচিত এই সদস্যকে ফুলেল শুভেচ্ছাসহ আনুষ্ঠানিকভাবে বরণ করে নেন সংগঠনের প্রেসিডেন্ট গাজী গোলাম মুর্তজা, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ব্রি. জে (অব.) শাহ মো. সুলতান উদ্দীন, সেক্রেটারী জেনারেল শাহজাহান মৃধা বেণু এবং জয়েন্ট সেক্রেটারী জেনারেল আল মামুন মৃধা।   

এসময় বিসিসিসিআই-এর প্রেসিডেন্ট গাজী গোলাম মুর্তজা বলেন, “জিয়াউদ্দিন আদিলের মত স্বনামধন্য ব্যবসায়ী ও আন্তর্জাতিক মিডিয়া ব্যক্তিত্বকে বাংলাদেশ-চায়না চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির বোর্ড অব ডিরেক্টরের সদস্য হিসেবে পেয়ে আমরা আনন্দিত। নিজের দীর্ঘদিনের অভিজ্ঞতা ও ভিন্ন মাত্রার ব্যবসায়িক জ্ঞানকে কাজে লাগিয়ে তিনি বিসিসিসিআই-কে এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারবেন বলে আশা রাখি।”

এ বিষয়ে নিজের অনুভূতি ব্যক্ত করে জিয়াউদ্দিন আদিল বলেন, “বিসিসিসিআই এর মত গুরুত্বপূর্ণ একটি ব্যবসায়িক সংগঠনের পরিচালনা পর্ষদের সাথে থেকে দেশের অর্থনৈতিক ও ব্যবসায়ীক উন্নয়ন কর্মকাণ্ডে ভূমিকা রাখার প্রচেষ্টা থাকবে।

বিশিষ্ট ব্যবসায়ী ও মিডিয়া ব্যক্তিত্ব জিয়াউদ্দিন আদিল গণতান্ত্রিক কঙ্গো প্রজাতন্ত্রের অনারারি কনসাল হিসেবে দায়িত্ব পালন করছেন। টপ অব মাইন্ড ছাড়াও তিনি বাংলাদেশের অন্যতম শীর্ষস্থানীয় পাবলিক রিলেশনস এজেন্সি মাস্টহেড পিআর-এরও প্রতিষ্ঠাতা ও সিইও। পিআর অ্যান্ড কর্পোরেট কমিউনিকেশনস ইন্ডাস্ট্রিতে বিশেষ অবদান রাখায় ২০১৯ সালে তাকে ’পার্সন অব দ্য ইয়ার’ অ্যাওয়ার্ডে ভূষিত করে সিঙ্গাপুর ভিত্তিক নিউজ এজেন্সি এশিয়া ওয়ান।

বিসিসিসিআই দু’দেশের মধ্যে বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণের মাধ্যমে চীন ও বাংলাদেশের মৈত্রী বন্ধনকে এক অনন্য মাত্রায় নিয়ে যাওয়ার লক্ষ্য নিয়ে পথচলা শুরু করে বাংলাদেশ-চায়না চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (বিসিসিসিআই)। ছয় শতাধিক সদস্যের এই সংগঠনটি বাংলাদেশ চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) এর আওতাধীন একটি প্রথম সারির চেম্বার।

এ সম্পর্কিত আরও খবর