এবার ইউআইইউ’র শিক্ষার্থীরা ফি পরিশোধ করতে পারবেন বিকাশে

, অর্থনীতি

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 22:19:39

এখন থেকে দেশের শীর্ষস্থানীয় বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ) এর শিক্ষার্থীরা তাদের ভর্তি ফি, টিউশন ফি সহ সব ধরণের ফি বিকাশের মাধ্যমে পরিশোধ করতে পারবেন। এ নিয়ে দেশের ৬০০টি শিক্ষা প্রতিষ্ঠানের বিভিন্ন ধরণের ফি পরিশোধ সহজ, নিরাপদ, সময় ও খরচ সাশ্রয়ী হ’ল বিকাশের মাধ্যমে।

সম্প্রতি ইউআইইউ ক্যাম্পাসে এই সেবার উদ্বোধন করেন ভাইস চ্যান্সেলর ড. চৌধুরী মফিজুর রহমান, ট্রেজারার ড. মীর ওবায়দুর রহমান এবং বিকাশের হেড অব স্ট্রাটেজি অ্যান্ড বিজনেস ডেভেলপমেন্ট আলী আহম্মেদ, ডেপুটি জেনারেল ম্যানেজার (এডুকেশন পেমেন্ট) মো: মাহবুবুর রহমান চৌধুরী সহ অন্যান্য উর্ধতন কর্মকর্তারা।

এই সেবার ফলে বিশ্ববিদ্যালয়টির ১০ হাজার শিক্ষার্থীর মাসিক বেতন সহ সব ধরনের ফি যেকোনো স্থান থেকে যেকোনো সময় পরিশোধ করার সুযোগ তৈরি হ’ল। বিশেষ করে করোনাকালীন এই সময়ে শিক্ষার্থী এবং অভিভাবকরা ব্যাংকে গিয়ে লাইনে না দাঁড়িয়ে নিরাপদে-নির্ঝঞ্ঝাটে বিশ্ববিদ্যালয়ের ফি পরিশোধের সুযোগ পেলেন। একই সাথে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের ফি ব্যবস্থাপনাও সহজ এবং সাশ্রয়ী হ’ল।

শিক্ষার্থীরা  এখন  ইউআইইউ’র স্টুডেন্ট ওয়েবসাইট (https://ucam.uiu.ac.bd/) থেকে বিকাশ পেমেন্ট গেটওয়েতে বিকাশ নম্বর, টাকার পরিমান, ওটিপি (ওয়ান টাইম পাসওর্য়াড) ও পিন নম্বর দিয়ে ফি পরিশোধ করতে পারছেন। পেমেন্ট করা হয়ে গেলে ডিজিটাল রিসিটও ডাউনলোড করে সংরক্ষণ করতে পারবেন তারা। ফি পরিশোধে কনভিনিয়েন্স চার্জ প্রযোজ্য হবে।

এ সম্পর্কিত আরও খবর